অনুশীলনে 'ডানহাতি' সাকিব

ব্যাটিং অনুশীলনের এক পর্যায়ে পুরোদুস্তর ডানহাতে ব্যাটারের মতো দাঁড়ান সাকিব

কোচ চন্ডিকা হাতুরুসিংহের সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন সাকিব আল হাসান। তার মাঝেই ব্যাট নিয়ে শেডো করতে থাকেন সাকিব আল হাসান। মজার ব্যাপার ছিল ডান হাতি ব্যাটারের মতো শেডো করতে থাকেন তিনি। আর তিনি যে শুধু মজাই করছিলেন না তা দেখা গেল নেটে ব্যাটিংয়ের সময়।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার অনুশীলনে যোগ দিয়েছেন বাংলাদেশ দলের সব খেলোয়াড়ই। তবে সবার দৃষ্টি ছিল সাকিবের দিকেই। খুনের দায়ে অভিযুক্ত এক ব্যক্তির স্বর্ণের দোকান উদ্বোধন করতে দুবাইয়ে উড়ে গিয়ে বিতর্কের সৃষ্টি করেন। তখন থেকেই চলছে নানা সমালোচনা। তবে সিলেট পৌঁছেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন এ তারকা অলরাউন্ডার।

বোলিং অনুশীলন করার সেন্টার উইকেটে শুরুতে ব্যাটিং অনুশীলন করেন সাকিব। তখন তাকে থ্রোয়ার দিয়ে বল করতে থাকেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। সেখানেই এক পর্যায়ে পুরোদুস্তর ডানহাতে ব্যাটারের মতো দাঁড়ান সাকিব। পরে নেটে ব্যাটিং অনুশীলন করেন এ অলরাউন্ডার।

ব্যাটিং অনুশীলনে বারবার রিভার্স সুইপ করার চেষ্টা করেন সাকিব। এমনকি থ্রোয়ারকে বল করার সময় লুপ করতে বলেন তিনি। শুরুতে থ্রোয়ার ঠিকঠাক না বুঝলেও পরে সঠিকভাবেই করতে থাকেন। সাকিবও চালিয়ে যান। তার একটি শটে বল চলে যায় স্টেডিয়ামের বাইরে। মাঝে একবার ডানহাতি ব্যাটারের মতো দাঁড়িয়েও ব্যাটিং করেন তিনি।

তার ব্যাটিং দেখে নাজমুল হোসেন শান্ত তাকে জিজ্ঞাসা করেন, 'ভাই, আপনি কি ছক্কা মারতে চান নাকি চার?' উত্তরে সাকিব বলেন, 'থার্ডম্যানের উপর দিয়ে পার করতে চাই।' এরপর শান্তকে কিছু ব্যাটিংয়ের পরামর্শও দেন এ অলরাউন্ডার।

তবে এদিন সকালে মাঠে এসে ঢুকেই প্রথমেই উইকেট দেখতে যান সাকিব। এরপর সতীর্থদের সঙ্গে গা গরমের অনুশীলনে খেলেন ফুটবল। পরে অধিনায়ক তামিম ইকবালের ডাকে আরও এক দফা উইকেট দেখেন সাকিব। সঙ্গে ছিলেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও কোচ হাতুরুসিংহে।

পরে নেটে বোলিং অনুশীলন করেন বাঁহাতি সাকিব। নেটে তখন ব্যাটিং করছিলেন লিটন কুমার দাস। তার বিপরীতে হাত ঘোরান ওয়ানডেতে বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে ৩০০ উইকেটের মালিক সাকিব। এরপর ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমটের সঙ্গে কিছুক্ষণ কথা বলে যোগ দেন ব্যাটিং অনুশীলনে।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

2h ago