ফুটবল

দলবদল: আল-নাসর ছেড়ে ইউরোপে ফিরতে চান রোনালদো

আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

মাউন্টের জন্য প্রস্তাব দিতে পারে ইউনাইটেড

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, চেলসি তারকা ম্যাসন মাউন্টের জন্য ৫৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তার জন্য ৮৫ মিলিয়ন ইউরো চায় ব্লুজরা। চেলসিতে আগামী মৌসুম শেষে চুক্তির মেয়াদ ফুঁড়বে এই ইংলিশ তারকার।

আলভারেজে চোখ বায়ার্নের

আগামী মৌসুমে একজন ভালো মানের ফরোয়ার্ডের জন্য মরিয়া হয়ে উঠেছে বায়ার্ন মিউনিখ। জার্মান সংবাদ মাধ্যম বিল্ডের সংবাদ অনুযায়ী, ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজে নজর দিয়েছে তারা। এছাড়া অ্যাইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের ফরাসি ফরোয়ার্ড রেনডাল কোলো মুয়ানিও রয়েছে নজরে।

ম্যাডিসন-রাইসকে চায় আর্সেনাল

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মিররের সংবাদ অনুযায়ী, লেস্টার সিটির ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাডিসনকে চায় আর্সেনাল। এছাড়া ওয়েস্টহ্যামের ডেক্লান রাইসের জন্য ও চেষ্টা করবে ক্লাবটি। নতুন মৌসুমে বেশ কিছু খেলোয়াড় ছেড়ে নতুন দল গঠন করার দিকে নজর গানারদের।

গুন্দোগানে নজর আর্সেনালের

ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের সংবাদ অনুযায়ী, ম্যানচেস্টার সিটির জার্মান মিডফিল্ডার ইকাই গুন্দোগানে নজর দিয়েছে গানাররা। চলতি মৌসুম শেষেই সিটির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরচ্ছে এই জার্মান মিডফিল্ডারের। গুঞ্জন রয়েছে তার সঙ্গে চুক্তি নবায়ন করবে সিটিজেনরা।

রিয়ালের তালিকায় রবার্টসন

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, লেফটব্যাক ফেরলান্দ মেন্দির বিকল্প হিসেবে লিভারপুলের স্কটিশ অধিনায়ক অ্যান্ডি রবার্টসনকে ভেবে রেখেছে রিয়াল মাদ্রিদ। তারজন্য ৪০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী ক্লাবটি। 

ফিরমিনোকে চায় চেলসি

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, গ্যাবনের ফরোয়ার্ড পিয়েরে-অ্যামরিক অবামেয়াংয়ের বিকল্প হিসেবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোকে চায় চেলসি। যদিও গুঞ্জন রয়েছে বার্সেলোনার সঙ্গে মৌখিক একটি চুক্তি হয়ে রয়েছে ফিরমিনোর।

আল-নাসর ছেড়ে ইউরোপে ফিরতে চান রোনালদো

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসর ছাড়তে চাইছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সংবাদ অনুযায়ী, আগামী মৌসুমে ইউরোপে ফিরে আসতে চান এই পর্তুগিজ তারকা।

বার্সেলোনা ছাড়তে চান কুন্দে

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, বার্সেলোনা ছাড়তে চান জুলস কুন্দে। মূলত সেন্টার ব্যাক হিসেবে খেলতে কাতালান ক্লাব ছাড়তে চান তিনি। বার্সায় যোগ দেওয়ার পর বেশির ভাগ ম্যাচেই তাকে খেলতে হয়েছে রাইট ব্যাক হিসেবে। তার চাওয়া মেনে নিলে ৮০ মিলিয়ন ইউরো পেতে পারে ক্লাবটি।  

Comments

The Daily Star  | English

All educational institutions reopen after heatwave-induced closures

After several closures due to the heatwave sweeping the country, all primary and secondary schools, colleges, madrasas, and technical institutions across the country resumed classes today

35m ago