চালের বস্তা থেকে জব্দ ৩৮ লাখ টাকার মালিকানা দাবি আ. লীগ নেতার

স্থানীয়রা বলছেন, তিনি উলিপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। তার বিরুদ্ধে নিয়োগ ও ভর্তি বাণিজ্যের অভিযোগ আছে।
উলিপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহীনুর আলমগীর। ছবি: সংগৃহীত

লালমনিরহাটে চালের বস্তা থেকে জব্দ করা ৩৮ লাখ টাকার মালিকানা দাবি করেছেন কুড়িগ্রামের উলিপুর উপজেলা আওয়ামী  লীগের দপ্তর সম্পাদক শাহীনুর আলমগীর। তিনি বলছেন, এই টাকা তিনি তার ব্যবসার মালামাল কেনার জন্য ঢাকায় পাঠাচ্ছিলেন।

গতকাল রোববার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার তিস্তা সড়ক সেতু টোল প্লাজায় ২০ কেজি ওজনের একটি চালের বস্তার ভেতর থেকে এই টাকা জব্দ করে পুলিশ। বস্তাটি ছিলো কুড়িগ্রামের চিলমারী থেকে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের একটি বাসের লাগেজ বক্সে। এ ঘটনায় মমিনুল ইসলাম (২৯) নামে এক যুবককে আটক করে পুলিশ।

আটক মমিনুল ইসলাম উলিপুরের তবকপুর ইউনিয়নের কিসামত তবকপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, 'মমিনুল আমাদের জানিয়েছেন ওই ৩৮ লাখ টাকার মালিক আওয়ামী লীগ নেতা শাহীনুর আলমগীর। তিনি সম্পর্কে তার ভাগ্নে হন। দোকানের মালামাল কেনার জন্য তিনি এই টাকা নিয়ে ঢাকায় যাচ্ছিলেন।'

এরশাদুল আলম জানান, আজ দুপুর পর্যন্ত এই টাকার বিষয়ে শাহীনুর পুলিশের সঙ্গে যোগাযোগ করেননি। তিনি আরও বলেন, 'আমরা আটক মমিনুল ইসলামকে আদালতে পাঠিয়েছি। জব্দকৃত টাকার স্বপক্ষে উপযুক্ত প্রমাণ দেখাতে না পারলে আমরা মামলা করব।'

চালের বস্তা থেকে জব্দ করা টাকা। ছবি: সংগৃহীত

ডেইলি স্টারের পক্ষ থেকে খোঁজ নিয়ে জানা যায়, টাকার দাবিদার উলিপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহীনুর আলমগীর স্থানীয় একটি কলেজের প্রভাষক। তার ঠিকাদারি ব্যবসাও আছে। এছাড়া একটি রড-সিমেন্টের দোকানও চালান তিনি।

স্থানীয়রা বলছেন, শাহীনুরের বিরুদ্ধে চাকরিতে নিয়োগ ও ভর্তি বাণিজ্যের অভিযোগ আছে।

শাহীনুর ডেইলি স্টারকে বলেন, 'আমার টাকা বৈধ। ব্যবসার মালামাল কেনার জন্য মমিনুলের মাধ্যমে এ টাকা আমি ঢাকায় পাঠাচ্ছিলাম।'

চালের বস্তায় করে কেন টাকা পাঠাচ্ছিলেন- জানতে চাইলে শাহীনুর এই প্রশ্ন এড়িয়ে যান। এছাড়া তার বিরুদ্ধে নিয়োগ ও ভর্তি বাণিজ্যের অভিযোগও অস্বীকার করেন।

শাহীনুর বলেন, 'আমি এখনো টাকার জন্য থানায় যোগাযোগ করিনি। তবে করব।'

 

Comments

The Daily Star  | English

Asphalt melting due to heat, bargain bitumen

Amid the persisting heatwave, road surface in several districts has melted due to what experts say is the use of bitumen not strong enough to withstand extreme heat.

1h ago