দলবদল: মেসি, বেনজেমা, মদ্রিচ, হাভার্টজ, রাইস, গ্যাভারডিওল

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: এএফপি

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

মেসিকে বার্ষিক ৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব মিয়ামির

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, লিওনেল মেসিকে পেতে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামি। ৩৫ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বার্ষিক ৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে চার বছরের জন্য চায় ক্লাবটি। এই জুনের শেষেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরচ্ছে আর্জেন্টাইন অধিনায়কের।

বেনজেমাকে চায় আল-ইত্তেহাদ

দুইদিন আগে দ্য অ্যাথলেটিক জানিয়েছিল, করিম বেনজেমার জন্য ৪০০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব এসেছে সৌদি প্রো লিগের ক্লাব থেকে। তবে ক্লাবের নাম জানাতে পারেনি তারা। ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, ৩৫ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ডের জন্য প্রস্তাবটি এসেছে আল-ইত্তেহাদের কাছ থেকে।

সৌদি প্রো লিগে যেতে চান মদ্রিচও

ইউরোপের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের লোভনীয় সব প্রস্তাব দিতে চলেছে সৌদি প্রো লিগের ক্লাবগুলো। প্রস্তাব পেয়েছেন লুকা মদ্রিচও। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, রিয়াল মাদ্রিদকে এরমধ্যেই জানিয়ে দিয়েছেন তাদের দেওয়া ১২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব গ্রহণ করতে চান তিনি।

রিয়ালে বেনজেমার বিকল্প হাভার্টজ

মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ার কথা এরমধ্যেই জানিয়ে দিয়েছেন করিম বেনজেমা। ট্রান্সফার ভিত্তিক স্প্যানিশ সংবাদমাধ্যম ফিচাহেজের সংবাদ অনুযায়ী, তার বিকল্প হিসেবে চেলসির জার্মান ফরোয়ার্ড কাই হাভার্টজকে চায় রিয়াল মাদ্রিদ।

গ্যাভারডিওলকে ১০০ মিলিয়ন ইউরোতে কিনবে ম্যানসিটি

টাইমসের সংবাদ অনুযায়ী, ক্রোয়েশিয়ান ডিফেন্ডার ইয়াস্কো গ্যাভারডিওলকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বিক্রি করবে আরবি লাইপজিগ। তাকে এই মূল্যে কিনতে আগ্রহী ম্যানচেস্টার সিটি। লাইপজিগে ১১৪ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ গ্যাভারডিওলের।

বায়ার্নের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রাইস

বৃটিশ সংবাদমাধ্যম মেইলের সংবাদ অনুযায়ী, বায়ার্ন মিউনিখের দেওয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ওয়েস্টহ্যামের ইংলিশ মিডফিল্ডার ডেক্লান রাইস। মূলত ইংলিশ লিগেই খেলতে চান তিনি। তাকে পেতে চায় দুই ইংলিশ ক্লাব আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডও।

Comments

The Daily Star  | English
Lightning strikes claim 7 lives

Lightning strikes claim 7 lives in 4 districts

At least seven people died and nine others were injured in lightning strikes in Rangamati, Sylhet, Khagrachhari, and Cox’s Bazar districts today

1h ago