দলবদল: হালান্ড, কেইন, হাভার্টজ, ম্যাক আলিস্তার, বেনজেমা

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

হ্যালান্ডের সঙ্গে চুক্তি নবায়নের ব্যাপারে আশাবাদী সিটি

ম্যানচেস্টার সিটিতে প্রথম মৌসুমেই দুর্দান্ত সময় কাটাচ্ছেন আর্লিং হালান্ড। তাকে পেতে চেষ্টা চালাচ্ছে রিয়াল মাদ্রিদের মতো ক্লাব। তাই তার সঙ্গে লম্বা চুক্তি করতে আগ্রহী সিটি। বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, নরওয়ের এই ২২ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির ব্যাপারে আশাবাদী ক্লাবটি।

বেনজেমার বিকল্প হিসেবে কেইনকে চায় রিয়াল

হুট করেই রিয়াল মাদ্রিদকে আনুষ্ঠানিকভাবে বিদায় বলে দিয়েছেন করিম বেনজেমা। তার বিকল্প হিসেবে টটেনহ্যাম হট স্পার্সের হ্যারি কেইনকে পছন্দ রিয়ালের। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সংবাদ অনুযায়ী, এরমধ্যেই টটেনহ্যামের সঙ্গে যোগাযোগ করেছে লস ব্লাঙ্কোসরা। আর বৃটিশ সংবাদমাধ্যম মেইলের সংবাদ অনুযায়ী, তার জন্য ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে যাচ্ছে স্প্যানিশ ক্লাবটি।

রিয়ালের সঙ্গে বড় চুক্তি করছেন হাভার্টজ

এরমধ্যেই রিয়াল মাদ্রিদকে বিদায় বলে দিয়েছেন করিম বেনজেমা। ক্লাবটি তাই তার বিকল্প পেতে হন্যে হয়ে চেষ্টা চালাচ্ছে। জার্মান সংবাদমাধ্যম বিল্ডের সংবাদ অনুযায়ী, চেলসির ২৩ বছর বয়সী ফরোয়ার্ড কাই হাভার্টজের সঙ্গে বড় ধরণের চুক্তির কাছাকাছি রয়েছে স্প্যানিশ ক্লাবটি।

লিভারপুলের সঙ্গে চুক্তির পথে ম্যাক আলিস্তার

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর টুইট অনুযায়ী, লিভারপুলের সঙ্গে চুক্তির খুব কাছাকাছি চলে এসেছেন আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস ম্যাক আলিস্তার। চলতি সপ্তাহেই শারীরিক পরীক্ষা শেষে আসবে ঘোষণা। তাকে পেতে প্রায় ৬০ মিলিয়ন পাউন্ড খরচ হচ্ছে দলটির। ২০২৮ সাল পর্যন্ত রেডদের হয়ে খেলবেন এই আর্জেন্টাইন। 

আল-ইত্তেহাদের সঙ্গে ২ বছরের চুক্তি করছেন বেনজেমা

রিয়াল মাদ্রিদকে এর মধ্যেই বিদায় বলে দিয়েছেন করিম বেনজেমা। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর টুইট অনুযায়ী, সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল-ইত্তেহাদের সঙ্গে দুই বছরের চুক্তি করতে যাচ্ছেন এই ফরাসি ফরোয়ার্ড।

Comments

The Daily Star  | English

Road Surface Melting: Bargain bitumen failing to bear extreme heat

As the country is baking in heatwave, road surfaces in several districts have melted due to what experts say is the use of bitumen that cannot withstand this extreme heat.

6h ago