বিষক্রিয়ায় ২ ভাইয়ের মৃত্যু: পেস্ট কন্ট্রোল টেকনিশিয়ান ২ দিনের রিমান্ডে

পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা

রাজধানী ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় তেলাপোকা-ছারপোকা মারার ওষুধের বিষক্রিয়ায় স্কুলপড়ুয়া ২ ভাইয়ের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ডিসিএস অর্গানাইজেশন লিমিটেডের টেকনিশিয়ানের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার একটি আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে ভাটার থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম আসাদুজ্জামান জানান, ২ ভাইয়ের মৃত্যুর ঘটনায় তাদের বাবা মোবারক হোসেন গতকাল মামলা দায়ের করলে তেলাপোকা-ছারপোকার মারার কীটনাশক প্রয়োগ প্রতিষ্ঠান ডিসিএস অর্গানাইজেশন লিমিটেডের পেস্ট কন্ট্রোল টেকনিশিয়ান টিটু মোল্লাকে (৩৭) গ্রেপ্তার করা হয়। আজ পুলিশ তাকে আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মারা যাওয়া ২ ভাই হলো—অষ্টম শ্রেণি পড়ুয়া শায়েন মোবারত জাহিন (১৫) ও তৃতীয় শ্রেণির ছাত্র শাহিল মোবারত জায়ান (৯)।

এর আগে পরিবারের সদস্যদের বরাত দিয়ে ভাটারা থানার পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম ডেইলি স্টারকে জানিয়েছেন, মোবারক হোসেন তার বাসায় তেলাপোকা-ছারপোকা মারার জন্য ডিসিএস অর্গানাইজেশন লিমিটেডকে ভাড়া করেন। শুক্রবার ডিসিএসের কর্মীরা মোবারক হোসেনের বাড়িতে কীটনাশক প্রয়োগ করে এবং ২ থেকে ৩ ঘণ্টা পর তাদের বাড়িতে প্রবেশ করতে বলেন। তবে পরিবারের সদস্যরা অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে প্রায় ১০ ঘণ্টা পরে বাড়িতে ফিরেন।

শরিফুল ইসলাম আরও জানান, পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়লেও শিশুদের দ্রুত নিকটস্থ একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গতকাল রোববার সকালে সেখানে জায়ান এবং রাতে জাহিনের মৃত্যু হয়। কীটনাশক থেকে বিষক্রিয়ায় তাদের মৃত্যুর কারণ বলে ধারণা করা হচ্ছে। তাদের বোন এখনো হাসপাতালে চিকিৎসাধীন।

Comments