অপরাধ ও বিচার

‘ঝামেলা’ বাধিয়ে ব্যবসায়ীর ১০ লাখ টাকা ছিনতাই

এক পর্যায়ে বাজারের সামনে জটলা বেধে হাতাহাতি শুরু হয় দুই পক্ষের। সেই মারামারির মাঝখানে পড়ে যান দুই কর্মচারী। আর ঠিক সেসময় ছুরিকাঘাত করে কৌশলে টাকা ছিনিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

নগরীর রিয়াজউদ্দিন বাজারের মোবাইল ফোন দোকানের দুই কর্মচারী টাকা জমা দিতে যাচ্ছিলেন ব্যাংকে। এক পর্যায়ে বাজারের সামনে জটলা বেধে হাতাহাতি শুরু হয় দুই পক্ষের। সেই মারামারির মাঝখানে পড়ে যান দুই কর্মচারী। আর ঠিক সেসময় ছুরিকাঘাত করে কৌশলে টাকা ছিনিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কোতয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজারের রয়েল টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে দুজন আহত হয়েছেন। তারা হলেন- মোরশেদ ও ত্রিদীপ বড়ুয়া।

তবে পুলিশ এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি কিংবা টাকা উদ্ধার করতে পারেনি।

মোবাইল ফোন ব্যবসায়ীর নাম নূর মোহাম্মদ ইয়াছিন। তার প্রতিষ্ঠানের নাম নূর এন্টারপ্রাইজ। তিনি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল সেট বিক্রি করেন। তিনি বলেন, 'প্রতিষ্ঠানের ২ কর্মচারী দুপুরের দিকে নগদ ৯ লাখ ৮০ হাজার টাকা নিয়ে সিটি ব্যাংকে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার হয়। ছিনতাইকারীরা কর্মচারীদের ছুরিকাঘাত করে টাকা নিয়ে গেছে। অনেকেই ছিনতাইয়ের বিষয়টি বুঝতে পারেননি।'

'দুই কর্মচারীকে মাঝখানে রেখে ৬-৭ জনের একটি গ্রুপ দুভাগে ভাগ হয়ে হাতাহাতি ও মারামারিতে জড়ায়,' বলেন তিনি।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির বলেন, 'আমরা ছিনতাইয়ের ঘটনার সিসিটিভি সংগ্রহ করেছি। এই ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।'

Comments