পেনাল্টির ভুল স্বীকার করেছেন রেফারিদের প্রধানও!

শেষ দিকে পেনাল্টি পেতে পারতো উলভস। রেফারি বিষয়টি এড়িয়ে যান। বিস্ময়করভাবে ভিএআরের সিদ্ধান্তও যায় ইউনাইটেডের পক্ষে।

ডি-বক্সে ফাঁকায় ঢুকে পড়েছিলেন উলভারহ্যাম্পটনের সাসা কালাদিচ। সে সময় তাকে থামাতে গিয়ে বল ধরতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানা। ফেলে দেন কালাদিচকে। রেফারি বিষয়টি এড়িয়ে যান। বিস্ময়করভাবে ভিএআরের সিদ্ধান্তও যায় ইউনাইটেডের পক্ষে।

সেই সিদ্ধান্ত উলভসের পক্ষে গেলে হয়তো ভিন্ন ফলাফলই হতে পারতো। কোনো মতে জয় পায় ইউনাইটেড। অভিজ্ঞ ডিফেন্ডার রাফায়েল ভারানের দেওয়া গোল ১-০ গোলের জয় মিলে তাদের। তবে শেষ পেনাল্টি না দেওয়ায় রেফারিদের ম্যানেজার জন মসও নিজেকে বিশ্বাস করতে পারছেন না বলে জানান উলভস কোচ গ্যারি ও'নিল।

ম্যাচ শেষে রাগান্বিত উলভস কোচ বলেন, 'জন মস আমাকে বলেছেন এটা স্পষ্ট পেনাল্টি এবং দেওয়া উচিত ছিল, তিনি ক্ষমা চেয়েছেন। নতুন নির্দেশিকা বুঝতে আজ আমি তার সঙ্গে অনেক সময় কাটিয়েছি, প্রথম খেলায় নিজেকে বুক না করার চেষ্টা করেছি, যেটিতে আমি ব্যর্থ হয়েছি।'

'তবে ফেয়ার প্লের ব্যাপারটি জনের কাছ থেকে এসেছে। এবং বলেছেন এটা একটি পরিষ্কার এবং সুস্পষ্ট ত্রুটি ছিল। তিনি বিশ্বাস করতে পারেননি যে মাঠের রেফারি এটি দেননি এবং বিশ্বাস করতে পারেননি ভিএআরও হস্তক্ষেপ করেননি,' যোগ করেন ও'নিল।

তবে সিদ্ধান্তটি ইউনাইটেডের পক্ষে যাওয়ায় শূন্য হাতেই মাঠ ছাড়তে হয়েছে উলভসকে। যে কারণে হতাশ কোচ ও'নিল, 'আমার খুব খারাপ লাগছে। আসলে কারণ আপনি জানেন যে আপনি সঠিক। কোনো কিছু না পেয়ে মাঠ ছাড়ায় আরও খারাপ বোধ করি। মাঠে, আমাকে বলা হয়েছিল তারা মনে করে না এটা স্পষ্ট এবং সুস্পষ্ট কোনো ত্রুটি।'

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

1h ago