বুন্ডেসলিগার অভিষেকে গোল ও অ্যাসিস্ট কেইনের

বাভারিয়ানদের জয়ে একটি গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও করেছেন হ্যারি কেইন।

চুক্তির পরপরই জার্মান সুপার কাপে মাঠে নেমে বায়ার্ন মিউনিখে নিজের অভিষেকটা রাঙাতে পারেননি হ্যারি কেইন। তবে বুন্ডেসলিগায় এই ক্লাবের হয়ে নিজের অভিষেকে ঠিকই জ্বলে উঠেছেন এই ইংলিশ স্ট্রাইকার। বাভারিয়ানদের জয়ে একটি গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও করেছেন তিনি।

ওয়ের্ডার ব্রেমেনের মাঠে শুক্রবার রাতে স্বাগতিকদের ৪-০ গোলের ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছেন বায়ার্ন মিউনিখ। ম্যাচের চতুর্থ মিনিটেই কেইনের পাস থেকে দলকে এগিয়ে দেন লিরয় সানে। এরপর ৭৪তম মিনিটে স্কোরশিটে নিজের নাম লেখান কেইন। আলফান্সো ডেভিসের পাস থেকে বায়ার্নে নিজের প্রথম গোলটি করেন এই ফরোয়ার্ড।

তবে বুন্দেসলিগার অভিষেক নিয়ে কিছুটা স্নায়ুচাপে ভুগছিলেন বলে জানান কেইন। ম্যাচ শেষে ডিএজেডএনকে বলেছেন, 'ম্যাচটা নিয়ে আমি অবশ্যই কিছুটা স্নায়ুচাপে ভুগছিলাম এবং রোমাঞ্চিত ছিলাম। প্রথম কয়েক মিনিটেই গোলে শুরুটা ভালো করেছি। তবে অবশ্যই বেশ চাপ ছিল। তবে মাঠের নামার পর সহজাতভাবে এটা কাটিয়ে উঠি।'

আর বুন্ডেসলিগার অভিষেকেই কেইনের নজরকাড়া পারফরম্যান্সের জন্য দারুণ উচ্ছ্বসিত তাদের কোচ টমাস টুখেলও, 'ম্যাচে তার অবিচ্ছিন্ন প্রভাব ছিল। সহজভাবে বলতে গেলে সে খুব, খুব স্মার্ট। সে জানে সে কী করছে এবং অবিশ্বাস্যভাবে সুনির্দিষ্ট। সে সব খেলোয়াড়কে আরও ভালো করে তুলছে।'

গত মৌসুমে রবার্ট লেভানদোভস্কি বার্সেলোনায় যোগ দেওয়ার পর এবার কেইনকে তার স্থলাভিষিক্ত করে বায়ার্ন। তবে তকে পাওয়াটা সহজ হয়নি তাদের জন্য।  তকে ধরে রাখতে চেয়েছিল টটেনহাম। যে কারণে বাভারিয়ানদের তিনটি প্রস্তাব ফিরিয়ে দেন স্পাররা। কিন্তু শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি তারা। টটেনহ্যামের সঙ্গে ১৯ বছরের সম্পর্কের ইতি টেনে বায়ার্নে যোগ দেন কেইন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago