এশিয়া কাপ ২০২৩

লিটন অসুস্থ, দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারছেন না

তানজিমের আলাদা ফ্লাইট থাকলেও লিটন শেষ মুহূর্তে যেতে পারছেন না জ্বরের কারণে।
Litton Das
ফিফটির পর লিটন। ছবি: ফিরোজ আহমেদ

এশিয়া কাপ খেলতে আজ দুপুরেই দেশ ছাড়ছে বাংলাদেশ দল। ফ্লাইট ধরতে এরমধ্যে বিমানবন্দরে প্রবেশ করেছেন ক্রিকেটাররাও। তবে এর বহরে নেই লিটন দাস ও তানজিম হাসান সাকিব। তানজিমের আলাদা ফ্লাইট থাকলেও লিটন শেষ মুহূর্তে যেতে পারছেন না জ্বরের কারণে।

ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনূস দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, 'লিটনের জ্বর এসেছে। তবে ডেঙ্গু পরীক্ষা করে দেখা গেছে ডেঙ্গু নেগেটিভ। সে সুস্থ হলে কাল রওয়ানা হবে। আর যদি তার অসুস্থতা না কমে তাহলে বিকল্প নিয়ে ভাবব আমরা।'

আজ কলম্বো হয়ে ক্যান্ডিতে পৌঁছাবে বাংলাদেশ দল। আগামী ৩১ অগাস্ট ক্যান্ডির পাল্লেকেলে মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। এশিয়া কাপে দলের অন্যতম সেরা ব্যাটার ও সহ-অধিনায়ক লিটনের ভূমিকা ভীষণ গুরুত্বপূর্ণ। জ্বরের কারণে তিনি খেলতে না পারলে সেটা বাংলাদেশের জন্য হবে বড় ধাক্কা। 

অসুস্থতার কারণে লিটন দলের সঙ্গে যেতে না পারলেও তানজিমের কারণ ভিন্ন। চোটে আক্রান্ত পেসার ইবাদত হোসেনের বদলি হিসেবে তিনি পরে দলে আসায় তার টিকেটও কাটা হয় পরে। তিনি তাই একদিন পর দলের সঙ্গে যুক্ত হবেন। 

এশিয়া কাপে এবার চোটের কারণে নেই সদ্য সাবেক হওয়া অধিনায়ক তামিম ইকবাল। ওপেনিংয়ে লিটনই তাই সবচেয়ে অভিজ্ঞ। তাকে কোনভাবেই এই আসরে হারাতে চাইবে না বাংলাদেশ। 

এশিয়া কাপের জন্য ১৭ জনের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, নাঈম শেখ ও তানজিম হাসান সাকিব। 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago