মেসিরা প্লে-অফ খেলবেন, নিশ্চিত কিয়েলিনি

১৫ দলের ইস্টার্ন কনফারেন্সে বর্তমানে মেসিদের অবস্থান ১৪ নম্বরে।

ইস্টার্ন কনফারেন্সে নবম স্থানে থাকা দলের চেয়ে পিছিয়ে আছে নয় পয়েন্টের ব্যবধানে। হাতে রয়েছে নয়টি ম্যাচ। এমন অবস্থা থেকে প্লে-অফ নিশ্চিত করতে পারবে ইন্টার মায়ামি? এই প্রশ্নই এখন যুক্তরাষ্ট্রের ফুটবলের মূল আলোচনার বিষয়। তবে কাজটা যতো কঠিনই হোক না কেন ঠিকই করে ফেলবেন বলে নিশ্চিত লস অ্যাঞ্জেলস এফসির ইতালিয়ান ডিফেন্ডার জিওর্জিও কিয়েলিনি।

১৫ দলের ইস্টার্ন কনফারেন্সে বর্তমানে মেসিদের অবস্থান ১৪ নম্বরে। প্লে অফে খেলতে হলে অন্তত নয় নম্বরে উঠে আসতে হবে তাদের। সেক্ষেত্রে অষ্টম স্থানে থাকা দলের সঙ্গে লড়াই করে বাকি সাত দলের সঙ্গে যোগ দিতে পারবে মায়ামি। তবে কদিন আগেই তালিকার তলানিতে ছিল তারা। মেসি যোগ দেওয়ার পরই বদলে গিয়েছে দলটি।

মেসির সঙ্গে মায়ামিতে এবার যোগ দিয়েছেন সাবেক দুই সতীর্থ জর্দি আলবা ও সের্জিও বুসকেতসও। এই তিন সাবেক বার্সা তারকাকে পেয়েই জ্বলে উঠতে শুরু করে দলটি। টানা হারের বৃত্তে থাকা দলটি এরমধ্যেই জিতে নিয়েছে লিগস কাপ। ইউএস ওপেনের ফাইনালেও উঠেছে দলটি। এখন লক্ষ্যটা এমএলএসের প্লে-অফ।

তবে শুধু বার্সার সাবেক তিন তারকার জন্যই মায়ামি বদলে যায়নি বলে মনে করেন কিয়েলিনি। সবমিলিয়ে দলটি বেশ শক্তিশালী বলে জানান তিনি, 'এটা শুধু বার্সেলোনার তিনজনের কথা নয়। তারা সত্যিই একটি ভালো দল তৈরি করেছে। সত্যি কথা বলতে কি আমি এমএলএসে যে সকল দলের বিপক্ষে খেলেছি তাদের মধ্যে এই দলটি এখন পর্যন্ত সেরা।'

আজ সোমবার লস অ্যাঞ্জেলসের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে মায়ামি। এই দলটি আবার গত আসরের চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে জয় পাওয়ায় স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসী দলটি। তবে তাদের বিপক্ষে সহসাই আবার খেলতে হবে না ভেবে তৃপ্ত কিয়েলিনি। উল্টো অন্য দলগুলোর ডিফেন্ডারদের জন্য দুঃখ বোধ করছেন তিনি।

আর কঠিন হলেও শেষ পর্যন্ত মায়ামি পেল-অফ খেলবেন বলে নিশ্চিত কিয়েলিনি, 'দূর থেকে মনে হচ্ছে তারা এমন একটি পরিস্থিতিতে রয়েছে যেখান থেকে প্লে-অফে পৌঁছানো সহজ নয়, কিন্তু আমি এর উপর বাজি ধরেছি। শুধু বাজি নয়, সত্যিই, কিন্তু আমি মনে করি তারা প্লে-অফে খেলবেই।'

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

3h ago