মেসির কাছ থেকে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পেয়ে আবেগি দি মারিয়া

বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে মাঠে নামেন দি মারিয়া।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের শেষ দিকে যখন মাঠ ছাড়লেন লিওনেল মেসি, তখন ক্যাপ্টেনের আর্মব্যান্ডটি আনহেল দি মারিয়ার বাহুতে লাগিয়ে দেন তিনি। আর বলিভিয়ার বিপক্ষে তো আর্জেন্টিনার অধিনায়ক হিসেবেই মাঠে নামেন দি মারিয়া। তার নেতৃত্বে বলিভিয়ার মাঠে দারুণ এক জয় পেয়েছে আলবিসেলেস্তেরা।

বলিভিয়ার মাঠে সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে খুব বেশি আশাবাদী হওয়ার সুযোগ ছিল না আর্জেন্টিনার। সেখানে সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬৫০ মিটার উচ্চতায় অবস্থিত স্তাদিও হার্নান্দো সাইলসে মেসিকে ছাড়াই আগের দিন দাপুটে ফুটবল খেলে ৩-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে দি মারিয়ার দল।

এমন পারফরম্যান্সের পর দারুণ খুশি দি মারিয়া। আর ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়ের কাছ থেকে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পেয়ে বেশ আবেগি হয়ে পড়েন তিনি, 'সত্যি বলতে কি এটা খুবই সুন্দর কিছু ছিল। আবেগপ্রবণ। অন্য দিন লিও যখন ক্যাপ্টেনের আর্মব্যান্ডটি আমাকে দেয় সেটি আরও অনেক বেশি কিছু ছিল। কারণ বিশ্বের সেরা খেলোয়াড়ের কাছ থেকে পাওয়া অনন্য একটি ব্যাপার।'

মেসির কাছ থেকে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পেলেও বলিভিয়ার বিপক্ষে যে অধিনায়ক হিসেবে মাঠে নামবেন তা নিয়ে নিশ্চিত ছিলেন না দি মারিয়া। কারণ এদিন খেলতেও পারতেন মেসি। শেষ পর্যন্ত চেষ্টা করেছিলেন তিনি। তবে ঝুঁকি নেননি। তাই অধিনায়ক হওয়া নিয়ে ম্যাচের আগে মেসির সঙ্গে তেমন কথা হয়নি দি মারিয়ার। 

'বিশ্বের সেরা খেলোয়াড়ের কাছ থেকে ক্যাপ্টেনের আর্মব্যান্ড আপনার গায়ে লাগানো এমন কিছু যা আপনি ব্যাখ্যা করতে পারবেন না এবং আমি খুব গর্বিত। তবে আমরা এটা নিয়ে কথা বলিনি কারণ আমরা জানতাম না সে খেলবে কি না। এটা নির্ভর করছিল সে কেমন ছিল তার ওপর। শেষ দিন পর্যন্ত ও চেষ্টা করেছে কিন্তু ও অস্বস্তিতে ছিল এবং ঝুঁকি না নেওয়াই ভালো,' বলেন দি মারিয়া।

এদিকে মেসির না খেলা নিয়ে অনেক গুঞ্জনই চলছে। তবে বলিভিয়ার বিপক্ষের ম্যাচটি তেমন গুরুত্বপূর্ণ না হওয়ায় তাকে নিয়ে ঝুঁকি নেননি বলে জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি, 'লিও খেলতে প্রস্তুত ছিল না। গতকাল ও পুনর্বাসনের চেষ্টা করেছিল কিন্তু ও স্বাচ্ছন্দ্য বোধ করেনি এবং আমরাও কোনো ঝুঁকি নিইনি। আর এটা (মেসিকে খেলানো) খুব গুরুত্বপূর্ণ ছিল না কারণ সামনে অনেক গুরুত্বপূর্ণ জিনিস আসছে। এই জায়গাটা অনেক কঠিন ছিল। এমনকি মাঠে নামলে ওরজন্য ক্ষতি হতে পারত।'

Comments

The Daily Star  | English
Bangladesh Public Administration Ministry's Logo

Govt may let its employees trade in shares

The public administration ministry is likely to allow government employees to trade in the share market, a reversal of a decades-old rule.

8h ago