ওয়ানডে বিশ্বকাপেও টেকনিক্যাল পরামর্শক হয়ে ফিরছেন শ্রীরাম

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে কাজ করেছিলেন শ্রীধরন  শ্রীরাম। ভারতীয় এই কোচকে ওয়ানডে বিশ্বকাপেও ফিরিয়ে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
Sridharan Sriram
টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম। ছবি: ফিরোজ আহমেদ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে কাজ করেছিলেন শ্রীধরন  শ্রীরাম। ভারতীয় এই কোচকে ওয়ানডে বিশ্বকাপেও ফিরিয়ে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আসছে বিশ্বকাপে একই পদে থাকবেন শ্রীরাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, গৌহাটিতে বিশ্বকাপের একদম প্রস্তুতি ম্যাচ থেকে দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। মূল আসরের আগে  দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ২৭ সেপ্টেম্বর গৌহাটি যাবেন সাকিব আল হাসানরা। ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা ও ২ অক্টোবর ইংল্যান্ডের সঙ্গে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা।

সেখান থেকে দল যাবে ধর্মশালায়। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ।

গত বছর টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে টেকনিক্যাল পরামর্শক হিসেবে যোগ দেন শ্রীরাম। তখন কেবল তাকে টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করার দায়িত্ব দেয়া হয়। এরপর নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে দলের সঙ্গে কাজ করেছেন এই কোচ।

২০১৮ থেকে ২০২২ সালে অস্ট্রেলিয়ার সহকারি কোচ হিসেবে কাজ করেছেন শ্রীরাম। ২০১৫-২০১৮ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার পরামর্শক হিসেবে কাজ করেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত ভারতের হয়ে ৮টি ওয়ানডে খেলেন শ্রীরাম।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago