আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্টোকসকে নিয়ে শঙ্কা

নিতম্বের চোটে নিউজিল্যান্ডের বিপক্ষে নাও খেলতে পারেন স্টোকস।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্টোকসকে নিয়ে শঙ্কা

নিতম্বের চোটে নিউজিল্যান্ডের বিপক্ষে নাও খেলতে পারেন স্টোকস।
বেন স্টোকস। ছবি: এএফপি

আহমেদাবাদে আগামীকাল গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠতে যাচ্ছে এবারের বিশ্বকাপের। তবে এই ম্যাচে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকসকে পাওয়া নিয়ে শঙ্কায় রয়েছে ইংলিশরা। নিতম্বের চোটে নিউজিল্যান্ডের বিপক্ষে নাও খেলতে পারেন তিনি।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আগের দিন এমনটাই জানিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'সে (স্টোকস) নিতম্বে সামান্য চোট পেয়েছেন। ফিজিওদের সঙ্গে কঠোর পরিশ্রম করছেন তিনি। আজ ছেলেরা যখন অনুশীলনে আসবে তখন আমরা আরও জানতে পারব।'

গত বিশ্বকাপের মতো এবারও প্রতিটি দল একে অপরের বিপক্ষে খেলায় প্রায় দুই মাসের মতো সময় লাগবে এ আসর শেষ হতে। যে কারণে টুর্নামেন্টের শুরুতে স্টোকসের মতো খেলোয়াড়কে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান ইংলিশ অধিনায়ক, 'আমরা সঠিক সিদ্ধান্ত নিব, যদি সে খেলার উপযুক্ত না হয় তাহলে তাকে ম্যাচের জন্য বিবেচনা করা হবে না। টুর্নামেন্টের শুরুতে বড় ঝুঁকি নেওয়ার সময় নয়। এটি একটি দীর্ঘ টুর্নামেন্ট হতে যাচ্ছে।'

অনেক দিনের হাঁটুর চোটের কারণে বিশ্বকাপে স্টোকসের বোলারের ভূমিকা থেকে বাতিল করা হয়েছিল। কেবল মাত্র ব্যাটার হিসেবেই খেলতেন। কিন্তু অনাকাঙ্ক্ষিত চোটে প্রথম ম্যাচে থাকছেন না তিনি। এর আগে প্রস্তুতি ম্যাচেও খেলেননি লর্ডসে ২০১৯ সালের ফাইনালে ইংল্যান্ডকে জেতানোর নায়ক।

অথচ এবারের বিশ্বকাপের জন্য অবসর থেকে ফেরানো হয়েছিল স্টোকসকে। অবশ্য অনেক তিন থেকেই ফেরানোর চেষ্টা করছিল ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। গত বছর আচমকাই ওয়ানডে সংস্করণ ছেড়ে দিয়েছিলেন তিনি। ৩২ পেরুনো এই অলরাউন্ডারকে বিশ্বকাপে ফেরাতে বিশেষ অনুরোধ করে ইসিবি।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago