‘মা, আমি আসতেছি’ দুর্ঘটনায় ৪ সন্তানসহ নিহত রিতার শেষ কথা

আজ সকাল সাড়ে ১১টার দিকে হাটহাজারীর চারিয়া এলাকায় চট্টগ্রাম খাগড়াছড়ি মহাসড়কে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে চার সন্তানসহ রিতা দাশ এবং আরও দুই সহযাত্রী নিহত হন।
হাটহাজারী থানার সামনে বিলাপ করছেন রিতার মা সবিতা দাশ। ছবি: স্টার

'মা, আমি নতুনপাড়া মোড় থেকে গাড়িতে উঠেছি, তোমার কাছে আসতেছি,' এটাই ছিল মায়ের সঙ্গে রিতা দাশের শেষ কথা। এর আধাঘণ্টার মধ্যে দুর্ঘটনায় প্রাণ হারান তিনি।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে হাটহাজারীর চারিয়া এলাকায় চট্টগ্রাম খাগড়াছড়ি মহাসড়কে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে চার সন্তানসহ রিতা দাশ এবং আরও দুই সহযাত্রী নিহত হন।

নিহত রিতার স্বামী নারায়ণ দাশ প্রবাসী। তাদের বাড়ি চন্দনাইশের ধোপাপাড়া এলাকায়। এক দুর্ঘটনায় স্ত্রী ও চার সন্তানের সবাইকে হারালেন তিনি।

নিহতদের মরদেহ রাখা ছিল হাটহাজারী মডেল থানার সামনে। সেখানে মেয়ের মরদেহের পাশে বসে বিলাপ করছিলেন রিতার মা সবিতা দাশ। মরদেহ দেখতে এসে বিলাপ করছিলেন অন্য স্বজনরা। তাদের কান্নায় ভারী হয়ে ওঠে পরিবেশ।

'অবুক, আই আর নাতিন, নাইত্তেন ছাড়া কেনে তাইক্কুম। আঁর মাইয়ে হনডে গেলু আঁরে ফেলাই,' এসব বলে বলে বিলাপ করছিলেন সবিতা।

সন্তান, দুই আত্মীয়সহ সাত জনকে নিয়ে বাপের বাড়ি ফটিকছড়ি যাচ্ছিলেন রিতা। ১১ দিন আগে রিতার ঠাকুর দাদা মারা গেছেন। তার শেষকৃত্যের আনুষ্ঠানিকতায় যোগ দিতে যাচ্ছিলেন তারা।

রিতার ছোটবোন দিয়া দাশ বলেন, ঠাকুর দাদার কর্ম চলছিল আমাদের ঘরে। আমরা তিনবোন আসার কথা ছিল। কিন্তু বড়বোন আসার পথে ছেলেমেয়েদের নিয়ে আমাদের ছেড়ে একেবারে চলে গেলেন।

 

Comments

The Daily Star  | English
Visual: Shaikh Sultana Jahan Badhon

How can we protect the poor from the inflationary pressure?

Inflationary pressure may push some “vulnerable” households below the poverty line.

5h ago