আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

‘শত কোটির বেশি মানুষের প্রার্থনা পূরণ হবে আজ’

অজিদের হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরবে ভারতীয়রা, এমন প্রত্যাশা করছেন শচিন।

বিশ্বকাপ ফাইনাল

‘শত কোটির বেশি মানুষের প্রার্থনা পূরণ হবে আজ’

অজিদের হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরবে ভারতীয়রা, এমন প্রত্যাশা করছেন শচিন।
ছবি: রয়টার্স

বহুল প্রতীক্ষিত ফাইনালের আগে আহমেদাবাদে পৌঁছেছেন কিংবদন্তি শচিন টেন্ডুলকার। শহরটির ১ লাখ ৩২ হাজার আসনবিশিষ্ট নরেন্দ্র স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। সেখানে অজিদের হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরবে ভারতীয়রা, এমন প্রত্যাশা করছেন শচিন।

২০ বছর পর ফের বিশ্বমঞ্চের ফাইনালে পরস্পরকে মোকাবিলা করবে ভারত ও অস্ট্রেলিয়া। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে হয়েছিল দুই ক্রিকেট পরাশক্তির লড়াই। সেবার একপেশে ম্যাচে ১২৫ রানের বিশাল ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন হয়েছিল অজিরা। তাদের ২ উইকেটে ৩৫৯ রানের জবাবে ভারত গুটিয়ে গিয়েছিল ২৩৪ রানেই।

এবার নিজেদের মাটিতে সেই হারের ক্ষত মুছে শিরোপার উল্লাসে মাতোয়ারা হওয়ার সুযোগ রোহিত শর্মা-বিরাট কোহলিদের সামনে। ফাইনাল শেষে সেটাই যেন ঘটে, সেজন্য প্রার্থনায় আছেন ১৪০ কোটির বেশি ভারতীয় নাগরিক। তাদের প্রার্থনা পূরণ হবে?

ছবি: রয়টার্স

মাস্টার ব্লাস্টারখ্যাত খ্যাত শচিন মনে করছেন, হবে।  উত্তরসূরিদের সফলতা দেখতে চাওয়ার পাশাপাশি স্থানীয় গণমাধ্যমকে তিনি বলেছেন, 'আমি এখানে এসেছি আমার শুভকামনা ছড়িয়ে দিতে। আশা করছি, ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ী হবে এবং তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরবে। ভক্তরা এই দিনটির জন্য সাগ্রহে অপেক্ষা করছে। আর আমি আন্তরিকভাবে কামনা করছি, শত কোটির বেশি মানুষের প্রার্থনার উত্তর মিলবে আজ।'

২০১১ সালে ঘরের মাঠেই বিশ্বকাপ জেতার পরম আকাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হয়েছিল শচিনের। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

Comments