গ্রেমিওকে বিদায় জানালেন সুয়ারেজ, অপেক্ষায় মেসিরা

ধারণা করা হচ্ছে ৩৬ বছর বয়সী সুয়ারেজের পরবর্তী গন্তব্য ইন্টার মায়ামি।

ইউরোপের পাট চুকিয়ে মাঝে কিছুদিন স্বদেশী ক্লাব ন্যাসিওনালে খেলে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে থিতু হয়েছিলেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। এক বছর না যেতেই এই ব্রাজিলিয়ান ক্লাবের হয়ে শেষ ম্যাচটা খেলে ফেললেন তিনি। ফলে লিওনেল মেসি এবং ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামিতে যোগদানের জন্য মুক্ত এই তারকা ফুটবলার।

রোববার রাতে অ্যারেনা দি গ্রেমিওতে ভাস্কো দা গামার বিপক্ষে দলের হয়ে গোলও পান সুয়ারেজ। তারই একমাত্র গোলেই জয় পায় গ্রেমিও। শেষ বাঁশি বাজার পর কানায় কানায় পূর্ণ গ্যালারির ভক্ত-সমর্থকরা দাঁড়িয়ে সম্ভাষণ জানান তাকে। এ সময়ে তার সঙ্গে ছিলেন স্ত্রী সোফিয়া এবং তার সন্তানরাও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সুয়ারেজকে বিদায় জানিয়ে গ্রেমিও লিখেছে, 'আমাদের ইতিহাসের একটি সুন্দর অধ্যায় তোমাকে নিয়ে লেখা হলো। সেই অধ্যায়ের নায়ক হলে তুমি। যেখানেই থাকো, ভালো থাকো। আনন্দময় হোক তোমার জীবন।'

গত সপ্তাহে সুয়ারেজের ক্লাব ছাড়ার খবর নিশ্চিত করেন গ্রেমিও কোচ রেনাতো গোচো। ধারণা করা হচ্ছে ৩৬ বছর বয়সী এই তারকা পরবর্তী গন্তব্য ইন্টার মায়ামি। সেখানে গেলে সাবেক সতীর্থ মেসি, সার্জিও বুসকেতস ও জর্দি আলবার সঙ্গে পুনর্মিলন হবে তার।

তবে মায়ামিতে যোগ দিবেন কি-না তা নিয়ে কিছুটা অনিশ্চয়তা রেখে দিয়েছেন সুয়ারেজ। ম্যাচশেষে বলেছেন, 'লম্বা ক্যারিয়ারের পর শরীর আমার হয়ে কথা বলছে, আমি বেদনা অনুভব করছি। আমার বিশ্রাম প্রয়োজন, পরিবারের সঙ্গে সময় কাটানো প্রয়োজন। তার পর নিয়তি ঠিক করবে ভবিষ্যৎ কী হবে।'

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago