হাজারতম ম্যাচে গোল করে রোনালদোর বার্তা

নতুন বছরের প্রথম গোলে উদযাপনেও ভিন্নতা এনেছেন রোনালদো

ক্লাব ক্যারিয়ারের হাজারতম ম্যাচ খেলতে নেমেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। মাইলফলকের এই ম্যাচ রাঙিয়ে রাখলেন গোল করে। সেই গোলেই ব্যবধান গড়ে দিয়েছে ম্যাচের। তবে এই জয়ের জন্য পুরো দলকে কৃতিত্ব দিয়েছে পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী এই তারকা।

রিয়াদে বুধবার রাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে আল-ফাইহাকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে আল-নাসর। ম্যাচের  ৮১তম মিনিটে চলতি বছরের প্রথম গোলটি করেন রোনালদো। ২০০২ সাল থেকে এখন পর্যন্ত ২০২৪ সাল পর্যন্ত প্রতিবছরই গোল করার বিরল কৃতিত্ব গড়েন এই পর্তুগিজ ফরোয়ার্ড। ক্যারিয়ারে ৮৭৪তম গোল তার।

ম্যাচ দলের জয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোনালদো। ম্যাচ জয়ী গোলের পর সেখানে লিখেছেন, 'শেষ ষোলো শুরু হলো জয় দিয়ে। দারুণ কাজ, দল।'

নতুন বছরের প্রথম গোলে উদযাপনেও ভিন্নতা এনেছেন রোনালদো। তার ট্রেডমার্ক দুটি উদযাপনের মিশ্রণ দেখা গিয়েছে। গোল করে কিছু দূর এগিয়ে শূন্যে লাফিয়ে মাটিতে নামার সময় হাত দুটি আড়াআড়িভাবে শরীরের দুই পাশে নামিয়ে পরিবর্তে এদিন বুকের ওপর রেখেছেন। এর আগেও এমনভাবে উদযাপন করলেও তখন লাফিয়ে উপরে ওঠেননি।

ক্লাব ক্যারিয়ারে এক হাজার ম্যাচের বেশির ভাগ সময় কাটিয়েছে রিয়াল মাদ্রিদে। লস ব্লাঙ্কোসদের হয়ে খেলেছেন ৪৩৮ ম্যাচ। আর দুই দফায় ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন ৩৪৬টি ম্যাচ। এছাড়া জুভান্তাসের হয়ে ১৩৪টি, স্পোর্টিং লিসবনের হয়ে ৩১টি এবং আল-নাসরের হয়ে ৫১ ম্যাচ খেলেছেন তিনি।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

1h ago