কোপার আগে গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা!

চীনের প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় বিকল্প ভাবনায় নেমেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন
ছবি: এএফপি

আগামী জুনে মার্কিন যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা শিরোপা ধরে রাখার মিশনে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এর আগে চীনে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেওয়ার সূচি নির্ধারিত ছিল তাদের। কিন্তু হংকংয়ে ইন্টার মায়ামির হয়ে প্রাক-মৌসুমের ম্যাচে মাঠে নামায় আর্জেন্টিনার ম্যাচদুটি বাতিল করে দেয় চীন। তবে এর বিকল্প ব্যবস্থা করেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)।

চীনে আগামী ১৮ মার্চ নাইজেরিয়ার বিপক্ষে এবং ২৬ মার্চ আইভরিকোস্টের বিপক্ষে ম্যাচ দুটি খেলার কথা ছিল আলবিসেলেস্তেদের। হাংজু এবং বেইজিংয়ের ফুটবল কর্তৃপক্ষ বাতিল করে দিলেও এই দলদুটির বিপক্ষেই ভিন্ন ভেন্যুতে খেলার পরিকল্পনা করে এএফএ। নতুন ভেন্যুর সন্ধানও শুরু করে তারা। তবে তা হয়ে ওঠেনি।

তবে যুক্তরাষ্ট্রের অন্যতম শীর্ষ সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, বিকল্প হিসেবে এরমধ্যেই গুয়াতেমালার বিপক্ষে একটি ম্যাচ চূড়ান্ত করেছে এএফএ। ফেডেক্স ফিল্ডে আগামী ১৪ জুন ম্যাচটি খেলবে আর্জেন্টিনা। ফিফা র‍্যাঙ্কিংয়ে বর্তমানে ১০৮ নম্বর অবস্থানে রয়েছে গুয়েতেমালা। যেখানে অনেক দিন থেকেই শীর্ষে রয়েছে আর্জেন্টিনা।

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের ১৪টি মাঠে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার এইবারের আসর। অর্থাৎ আসর শুরুর মাত্র ছয় দিন আগে ফেডেক্স ফিল্ডে প্রীতি ম্যাচটি খেলতে মাঠে নেমেছে মেসির দল। এর আগে এই মাঠে ২০১৫ সালে এল সালভাদরের বিপক্ষে খেলেছিল আর্জেন্টিনা। তবে পায়ে চোট থাকায় সেই ম্যাচ খেলতে পারেননি মেসি। গুয়েতামালার বিপক্ষেও যে মেসি খেলবেন এমন কোনো নিশ্চয়তা নেই। সম্প্রতি হংকংয়ে মায়ামির হয়ে না খেলায় কম নাটক হয়নি।

এদিকে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সংবাদ অনুযায়ী, চীনে সেই ম্যাচ দুটি বাতিল হওয়ার ধাক্কা সামলাতে মোট চারটি প্রীতি ম্যাচ খেলার কথা ভাবছে এএফএ। এরমধ্যে সম্ভাব্য দল দুটি হন্ডুরাস ও ইকুয়েডর বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

1h ago