চার মাসেই অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করলেন পাকিস্তানের ইমাদ

সবশেষ পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের চ্যাম্পিয়ন হওয়ার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইমাদ ওয়াসিম।
ছবি: পিএসএল

মাত্র চার মাসের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করলেন ইমাদ ওয়াসিম। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্দান্ত পারফরম্যান্সের পর আবার সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে ফিরলেন তিনি। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সংস্করণে খেলার জন্য তৈরি আছেন বাঁহাতি অলরাউন্ডার।

সবশেষ পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের চ্যাম্পিয়ন হওয়ার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইমাদ। মুলতান সুলতানসের বিপক্ষে অলরাউন্ড পারফরম্যান্সে নির্বাচিত হন ফাইনালের সেরা খেলোয়াড়। তিনি গোটা আসরেই ব্যাটে-বলে নৈপুণ্য দেখান। ব্যাটিংয়ে ১২ ম্যাচে ১২৮.৫৭ গড়ে ১২৬ রান করেন ইমাদ। বাঁহাতি স্পিনে ৬.৬০ ইকোনমিতে তার শিকার ছিল ১২ উইকেট।

কিছুদিন ধরেই চলছিল ইমাদকে পাকিস্তান দলে ফেরানো নিয়ে আলোচনা। পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) এই বিষয়ে আগ্রহী হয়ে ওঠে। কর্মকর্তাদের সঙ্গে ৩৫ বছর বয়সী ক্রিকেটারের সফল বৈঠকের পর শনিবার এসেছে অবসর ভাঙার ঘোষণা।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে ইমাদ লিখেছেন, 'আমি এটা ঘোষণা করতে পেরে খুশি যে পিসিবি কর্মকর্তাদের সঙ্গে দেখা করার পর অবসরের বিষয়টি পুনর্বিবেচনা করেছি। ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের ক্রিকেটে এই সংস্করণে ফেরার ঘোষণা দিতে পেরে আমি আনন্দিত।'

তিনি যোগ করেছেন, 'আমার ওপর আস্থা রাখার জন্য আমি পিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। আমার দেশের জন্য সাফল্য আনতে আমি নিজের সেরাটা দিব। আমার কাছে সবার আগে পাকিস্তান ক্রিকেট!'

পাকিস্তানের জার্সিতে ইমাদ শেষবার খেলেছেন গত বছরের এপ্রিলে। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত ওই টি-টোয়েন্টি ম্যাচে দল হারলেও তিনি ছিলেন উজ্জ্বল। ব্যাট হাতে ১৪ বলে অপরাজিত ৩১ রানের ঝড়ো ইনিংসের পর ৪ ওভারে ২১ রান খরচায় শিকার করেন ২ উইকেট। জাতীয় দলের হয়ে ৬৬ টি-টোয়েন্টিতে ৪৮৬ রান ও ৬৫ উইকেট রয়েছে তার।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে যৌথভাবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে, জুনের ২ থেকে ২৯ তারিখ পর্যন্ত। ২০ দলের আসরে 'এ' গ্রুপে পাকিস্তানের সঙ্গে আছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। বাকিরা হলো স্বাগতিক যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও কানাডা।

Comments