সবার শেষে বিশ্বকাপের দল দিল পাকিস্তান

গত আসরের রানার্স-আপদের দলে জায়গা হয়নি হাসান আলীর। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া আছেন পাঁচজন। 
pakistan cricket

একে একে সবগুলো দল বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিলেও পাকিস্তান অপেক্ষা করেছে শেষ পর্যন্ত। অনুমোদন ছাড়া স্কোয়াডে পরিবর্তনের সুযোগ ছিল ২৫ মে পর্যন্ত। তার আগের দিন, অর্থাৎ ২৪ মে বিশ্বকাপের বিমান ধরবেন যে পনেরোজন, তাদের নাম জানিয়েছে পাকিস্তান। গত আসরের রানার্স-আপদের দলে জায়গা হয়নি হাসান আলীর। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া আছেন পাঁচজন। 

সবশেষ বিশ্বকাপ আর আসন্ন বিশ্বকাপের মাঝে পাকিস্তানের ক্রিকেটে হয়েছে অনেক কিছুই। অধিনায়কত্বই হারিয়ে ফেলেছিলেন আগের দুই আসরে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া বাবর। তবে ২০২৪ বিশ্বকাপেও পাকিস্তানের অধিনায়ক তিনিই থাকছেন। পাকিস্তানের বোলিং আক্রমণের অন্যতম অস্ত্র হারিস রউফের ইনজুরি নিয়ে শঙ্কা ছিল। তবে সবশেষ জানুয়ারিতে টি-টোয়েন্টি খেলা রউফকেও রাখা হয়েছে দলে। অভিমানে অবসরে চলে যাওয়ার পর আবার ফিরে আসা মোহাম্মদ আমিরও পেয়েছেন সুযোগ। 

বিশ্বকাপের মঞ্চে কখনো না খেলা পাঁচজনকে নিয়ে যাচ্ছে পাকিস্তান। যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ানে আয়োজিত এবারের বৈশ্বিক আসরে খেলবেন আজম খান, সাঈম আইয়ুবরা। সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলতে পাকিস্তান ছেড়ে চলে গিয়েছিলেন উসমান খান। পিএসএলে দুর্দান্ত পারফম্যান্সের পর এবছরই পাকিস্তান জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল তার। সেই উসমান এবার পেয়েছেন বিশ্বকাপের টিকিট। ডানহাতি এই ব্যাটারের সঙ্গে বিশ্বকাপের অভিজ্ঞতা প্রথমবারের মতো হবে মোহাম্মদ আব্বাস আফ্রিদি ও আবরার আহমেদেরও। কোনো রিজার্ভ খেলোয়াড়ের নাম অবশ্য ঘোষণা করেনি পাকিস্তান।

গ্রুপ-এ তে পাকিস্তানের প্রতিপক্ষ ভারত, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও কানাডা।

পাকিস্তান স্কোয়াড:  বাবর আজম (অধিনায়ক), শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতেখার আহমেদ, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, আজম খান, উসমান খান, আবরার আহমেদ, সাঈম আইয়ুব, ইমাদ ওয়াসিম, নাসিম শাহ

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago