জেভেরেভকে হারিয়ে ফরাসি ওপেন জিতলেন আলকারাজ

চার ঘণ্টা ১৯ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে জেরেভকে হারিয়ে ফরাসি ওপেনের শিরোপা জিতে নিয়েছেন আলকারাজ।

পুরুষদের তৃতীয় এবং চতুর্থ বাছাই উঠেছিলেন ফরাসি ওপেনের ফাইনালে। লড়াইটা যে সহজ হবে না তা ছিল অনুমিত। আর হয়েছেও তাই। চার ঘণ্টা ১৯ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে জার্মানির আলেকজান্ডার জেভেরেভকে হারিয়ে ফরাসি ওপেনের শিরোপা জিতে নিয়েছেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ।

শনিবার রোলাঁ গারোয় পুরুষদের ফাইনালে ৩-২ সেটে ম্যাচ জিতে নেন আলকারাজ। অথচ একসময় ২-১ সেটে এগিয়ে ছিলেন জেভেরেভই। শেষ দুইটি সেটে জেরেভকে একেবারেই দাঁড়াতে দেননি আলকারাজ। শেষ পর্যন্ত ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১ ও ৬-২ সেটে ম্যাচ জিতে শিরোপা উল্লাসে মাতেন এই স্প্যানিশ।

এদিন প্রথম সেট জিতে ম্যাচের শুরুটা করেছিলেন আলকারাজ। প্রথম গেমেই জেভেরেভের সার্ভিস ব্রেক করেন। পরের গেমে আলকারাজের সার্ভিসও ব্রেক করেন জেভেরেভ। এরপর দুই তারকা নিজেদের সার্ভিস ধরে রাখলেও ফের ব্রেক পয়েন্ট তুলে ৪-৩ এ এগিয়ে যান আলকারাজ। শেষ পর্যন্ত ৬-৩ ব্যবধানে প্রথম সেট জিতে নেন তিনি।

পরের দুই সেট দারুণ লড়াই করে ঘুরে দাঁড়ান জেভেরেভ। দ্বিতীয় সেট ৬-২ ব্যবধানে জিতলেও তৃতীয় সেটে লড়াই হয় হাড্ডাহাড্ডি। তবে ৭-৫ ব্যবধানে জিতে নেন জেভেরেভই। কিন্তু এরপরের দুই সেটে একেবারেই এক পেশে লড়াই হয়। ৬-১ ব্যবধানে জেভেরেভকে উড়িয়ে দেওয়ার পর ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ নিশ্চিত করেন আলকারাজ।

এই জয়ে মাত্র ২১ বছর বয়সেই উইম্বলডন, ইউএস এবং ফ্রেঞ্চ ওপেন জয়ের স্বাদ পেলেন আলকারাজ। একই সঙ্গে সব ধরণের কোর্ট ক্লে, ঘাস এবং সুড়কি কোর্টে সাফল্য পেলেন তিনি। এত কম বয়সে তিন ধরনের কোর্টে এর কেউ গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাননি।

Comments

The Daily Star  | English
economic challenges for interim government

The steep economic challenges that the interim government faces

It is crucial for the interim government to focus on setting a strong foundation for future changes.

10h ago