বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কে যানজটে ভোগা‌ন্তি

রাত থেকে সৃষ্টি হওয়া যানজট এখনো অব্যাহত রয়েছে।
বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কে যানজট। ছবি: সংগৃহীত

ঈদুল আজহার আগের দিনও বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কে যানজটে পড়ে ভোগান্তির শিকার হচ্ছে ঘরে ফেরা মানুষ।

সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র আজ রোববার সকাল ১০টায় দ্য ডেইলি স্টারকে জানায়, সেতুর উভয় সংযোগ সড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারি রয়েছে।

জানা গেছে, অতিরিক্ত যানবাহনের চাপ এবং গাড়ি বিকল ও দুর্ঘটনার কারণে গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত সেতুতে কয়েক দফা টোল আদায় বন্ধ রাখা হয়। এতে রাত থেকে সৃষ্টি হওয়া যানজট এখনো অব্যাহত রয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ সাজেদুর রহমান ডেইলি স্টারকে বলেন, অতিরিক্ত গাড়ির চাপসহ নানা কারণে থেমে থেমে যানজট হয়েছে এবং সেতুর দুই প্রান্তে গাড়ির সারি রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়ে যাবে।

এর আগে শ‌নিবার রাত থেকে দুপুর পর্যন্ত এলেঙ্গা থেকে সেতু টোলপ্লাজা পর্যন্ত দীর্ঘ ১৩ কিলোমিটার সড়‌কে ব‌্যাপক যানজট ছিল।

ঈদযাত্রায় মহাসড়‌কে অতিরিক্ত প‌রিবহনের চাপ, রা‌তে বঙ্গবন্ধু সেতুর ওপর ফিট‌নেসবিহীন একা‌ধিক পরিবহন বিকল হওয়া, সেতু‌তে টোল আদায় বন্ধ ও চালক‌দের বেপ‌রোয়াভা‌বে আগে যাওয়ার প্রতি‌যো‌গিতার কার‌ণে যানজ‌ট সৃ‌ষ্টি হয়। এতে রাতভর ভোগা‌ন্তি‌তে পড়‌তে হ‌য়ে‌ছে যাত্রী‌দের।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূ‌ত্রে জানা গেছে, ঈদযাত্রাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় (শনিবার রাত ১২টা থেকে রোববার রাত ১২টা পর্যন্ত) ৫১ হাজার ৯৫১ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ জানান, সেতুর ওপর প‌রিবহন বিকল হওয়ায় টোল আদায় বন্ধ রাখা হয়। এতে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌ড়ে যায়। বর্তমা‌নে মহাসড়কে গাড়ির টান শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

Comments

The Daily Star  | English
Dengue deaths in Bangladesh

Dengue: 7 dead, 860 hospitalised in a day

Seven more deaths were reported from dengue in 24 hours till this morning, raising the number of fatalities from the mosquito-borne disease in Bangladesh to 150 this year

9m ago