ফাইনালের একাদশে পরিবর্তন আনছে না আর্জেন্টিনা!

ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে সেমি-ফাইনালে খেলা একাদশই মাঠে নামাতে পারেন লিওনেল স্কালোনি

চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরমধ্যেই শুরু হয়ে গিয়েছে কোপা আমেরিকার ফাইনালের কাউন্টডাউন। তিন বছর আগের মারাকানার সেই গৌরব ধরে রাখতে মাঠে নামছে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। যে দলটি ২৮ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে। কাজটা তাই বেজায় কঠিন। আর কঠিন কাজের জন্য কোচ লিওনেল স্কালোনি এরমধ্যেই একাদশ গুছিয়ে ফেলেছেন বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

কোপা আমেরিকার এবারের ফাইনাল হতে যাচ্ছে মায়ামিতে। যে শহরে বসবাস অধিনায়ক লিওনেল মেসির। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় আগামী সোমবার সকালে কলম্বিয়ার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। বর্তমানে এই শহরেই অনুশীলনে ব্যস্ত দলটি। অনুশীলনে পূর্ণ দলকেই পেয়েছেন স্কালোনি। যদিও দলের প্রথম অনুশীলনে ছিলেন না গঞ্জালো মন্তিয়েল। ছিলেন চোট কাটিয়ে ওঠা মার্কাস আকুনিয়াও।

ফাইনালের লাইনআপের বিষয়ে স্পষ্ট ইঙ্গিত পাওয়া যাবে মিয়ামিতে শনিবার বিকেলের ট্রেনিং সেশনে। তবে টিওয়াইসি জানিয়েছে সেমি-ফাইনালের একাদশের পুনরাবৃত্তি করার কথাই দৃঢ়ভাবে বিবেচনা করছেন কোচিং স্টাফরা। অর্থাৎ কানাডার বিপক্ষে খেলা দলটিই হয়তো দেখা যাবে ফাইনালে।

তবে মন্তিয়েলকে নিয়ে কিছুটা শঙ্কা রয়েছে আর্জেন্টিনার। ফাইনালের আগে আরেকবার পরীক্ষা করানো হবে তার। সেমি-ফাইনালে দুর্দান্ত খেলা এই ডিফেন্ডার শেষ পর্যন্ত না খেলতে পারলে একাদশে ঢুকবেন নাহুয়েল মলিনা। এছাড়া মার্কাস আকুনিয়া চোট কাটিয়ে ওঠায় ফিরতে পারেন তিনিও। চিলির বিপক্ষে মাংসপেশীতে টান লাগায় আর মাঠে নামা হয়নি তার। ফাইনালে বদলি হিসেবে মাঠে নামার সম্ভাবনা রয়েছে তার। তবে মূল একাদশে খেলবেন নিকোলাস তাগলিয়াফিকোই। সেন্টার ব্যাক পজিশনে থাকছেন ক্রিস্তিয়ান রোমেরো ও লিসান্দ্রো মার্তিনেজ। 

মাঝমাঠে লিয়ান্দ্রো পারেদেসের সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত এনজো ফার্নান্দেজেই আস্থা রাখতে যাচ্ছেন স্কালোনি। কানাডার বিপক্ষে দারুণ খেলে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন এই তরুণ। তার সঙ্গী হিসেবে স্বাভাবিকভাবেই থাকছেন রদ্রিগো দিল পল ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার। আক্রমণভাগে অধিনায়ক লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের সঙ্গে থাকছেন আনহেল দি মারিয়া। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিনি। 

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্তিনেজ; গঞ্জালো মন্তিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তালিয়াফিকো; রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার; আনহেল দি মারিয়া, হুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি।

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

3h ago