হামজার অন্তর্ভুক্তি হবে অসাধারণ: ক্যাবরেরা

শনিবার বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার জানান হামজার বাবা-মা বাংলাদেশ হাইকমিশন থেকে তার পাসপোর্ট সংগ্রহ করেছেন শুক্রবারেই। হামজাও বাংলাদেশের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করে বাফুফেকে চিঠি দিয়েছেন।
hamza choudhury & Javier Cabrera

এতদিন ধরে চলা গুঞ্জন পেরিয়ে এখন সম্ভাবনার দ্বার খুলতে শুরু করেছে। বাংলাদেশের সবুজ পাসপোর্ট হাতে পেয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটি তারকা হামজা চৌধুরী। এবার ইংলিশ ফুটবল ফেডারেশন ও ফিফার অনুমোদন পেলেও তিনি খেলতে পারবেন বাংলাদেশের হয়ে। হামজাকে পাওয়ার আভাস তৈরি হতেই উচ্ছ্বসিত কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। তিনি জানান এই ফুটবলারকে দলে পাওয়া হবে অসাধারণ ব্যাপার।

শনিবার বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার জানান হামজার বাবা-মা বাংলাদেশ হাইকমিশন থেকে তার পাসপোর্ট সংগ্রহ করেছেন শুক্রবারেই। হামজাও বাংলাদেশের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করে বাফুফেকে চিঠি দিয়েছেন।

ইমরান জানান ইংলিশ ফুটবল ফেডারেশনের কাছে অনাপত্তিওত্র (এনওসি) চেয়ে আবেদন পাঠিয়ে দিয়েছে বাফুফে। এই এনওসি পেলে ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির কাছ থেকে অনুমোদন আনা হবে। সেই আনুষ্ঠানিকতা হয়ে গেলেই লাল-সবুজ জার্সিতে নামতে পারবেন হামজা।

জটিলতা কেটে যাওয়ায় সবই এখন সময়ের অপেক্ষা। বাংলাদেশের কোচ তাই হামজাকে নিয়ে রোমাঞ্চিত,  'তার সংযুক্তি হবে দলের জন্য দারুণ। তার মান সর্বোচ্চ পর্যায়ের, আমি মনে করে মাঠে সে অনেক কিছু দিতে পারবে। (ইংলিশ) প্রিমিয়ার লিগে তার অভিজ্ঞতা আমাদের সবাইকে ঋদ্ধ করবে।'

ইংলিশ প্রিমিয়ার লিগের মতন দুনিয়ার সর্বোচ্চ পর্যায়ের আসরে খেলার পাশাপাশি ইংল্যান্ডের যুবদলেও খেলেছেন ডিফেন্সিভ মিডফিল্ডার। কোচ মনে করেন সেসব অভিজ্ঞতা আর নেতৃত্বগুণ দিয়ে হামজা বাংলাদেশ দলে যোগ করবেন নতুন মাত্রা, 'সে ইংল্যান্ডের যুবদলের হয়েও খেলেছে। তাই আমার মনে হয় মাঠে সে খুব বড় উদাহরণ হবে এবং তার অন্তর্ভুক্তি হবে অসাধারণ। আশা করছি সে আমাদের সঙ্গে দ্রুতই যোগ দিতে পারবে।'

সেপ্টেম্বরে দুটি ম্যাচ আছে বাংলাদেশের। তখন পাওয়া নে গেলেও নভেম্বরের উইন্ডোতে হামজাকে প্রথমবার বাংলাদেশের হয়ে খেলতে দেখার সম্ভাবনা প্রবল।

Comments

The Daily Star  | English

Ex-land minister Narayon Chandra Chanda arrested

Former Land Minister Narayon Chandra Chanda was arrested from Jhenaidah today as he attempted to flee India crossing the border illegally

1h ago