সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গ্রেপ্তার

গুলশান এলাকা থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করে।
বাণিজ্যমন্ত্রী
টিপু মুনশি | ফাইল ফটো

রাজধানীর গুলশান এলাকা থেকে সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার দিবাগত রাতে র‌্যাবের পক্ষ থেকে এসএমএসের মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, বুধবার দিবাগত রাত ১টা ১০ মিনিটে গুলশান ১ নম্বর সার্কেল এলাকা থেকে টিপু মুনশিকে গ্রেপ্তার করা হয়েছে। ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই গুলিবিদ্ধ হয়ে স্বর্ণকার মুসলিম উদ্দিন মিলন নিহতের ঘটনায় দায়ের হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

মিলনের মৃত্যুর পরে তার স্ত্রী দিলরুবা আক্তার বাদী হয়ে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ ১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছিলেন। সেই মামলার আসামি তালিকায় রয়েছেন টিপু মুনশি।

গত ২২ আগস্ট টিপু মুনশি ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত করে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। সেই সঙ্গে তাদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করা হয়।

ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ২০ আগস্ট রংপুরে অটোরিকশাচালক মানিক মিয়া নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রীসহ শেখ হাসিনাসহ ১১৯ জনের বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার আসামি টিপু মুনশি।

একাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগের বাণিজ্যমন্ত্রী ছিলেন টিপু মুনশি। দ্বাদশ জাতীয় সংসদে তাকে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়।

Comments

The Daily Star  | English

The morale issues of Bangladesh Police

There is no denying that for a long time, the police have been used as a tool of repression in the subcontinent

2h ago