মোনাকোতে বার্সা সমর্থকদের জড়ো হওয়া নিষিদ্ধ করেছে পুলিশ

আজ রাতেই শুরু হচ্ছে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগ মিশন

চ্যাম্পিয়ন্স লিগের মিশনে আজ রাতেই মাঠে নামছে বার্সেলোনা। প্রতিপক্ষ মোনাকো। লিগ ওয়ানের ক্লাবটির সঙ্গে লড়াই করতে এরমধ্যেই সেখানে পৌঁছেছে দলটি। পৌঁছেছে বার্সেলোনার সমর্থকরাও। তবে খোলা জায়গায় সমর্থকদের জমায়েত হওয়া নিষিদ্ধ করেছে স্থানীয় পুলিশ।

মোনাকোতে আজ রাতের ম্যাচে অংশ নিতে তিনশরও বেশি ভক্ত উপস্থিত হয়েছে দেশটিতে। তবে দেশটির পুলিশ মন্টে কার্লোতে যে ব্লুগ্রানা সমর্থকদের যে কোনো ধরণের জমায়েত নিষিদ্ধ করেছে তা জানিয়ে তাদের সতর্ক করতে সামাজিকমাধ্যমে এক বার্তা দিয়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা।

বার্তায় তারা লিখেছে, 'আজ মোনাকোতে ভ্রমণকারী সকল সমর্থক, সদস্য এবং অংশীদারদের জন্য গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি: দেশটির পুলিশ এফসি বার্সেলোনাকে জানিয়েছে কোনো ধরণের ভক্ত সমাবেশ অনুমোদিত নয়। আমরা সুপারিশ করছি যে স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুসরণ করবেন আপনারা।'

মূলত এদিন স্থানীয় সময় বিকেল ৪টায়, অর্থাৎ ম্যাচের পাঁচ ঘণ্টা আগে, চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকের জন্য বার্সা পরিবেশ তৈরি করতে প্লেস ডি'আর্মেসে একটি সমাবেশের ডাক দেওয়া হয়েছে। সেখান থেকে লুইস স্টেডিয়াম পায়ে হেঁটে ২০ মিনিটের পথ। কোনো ধরণের বিপত্তি এড়াতেই এমন সিদ্ধান্ত নেয় স্থানীয় পুলিশ।

এদিকে মোনাকোর প্রিন্সিপ্যালিটির উপকূলে অবস্থিত একটি বিলাসবহুল ফাইভ-স্টার হোটেল দ্য মেবোর্ন রিভেরায় অবস্থান করছে বার্সেলোনা। দেশটিতে পৌঁছানোর পর তাদের উষ্ণ অভ্যর্থনা দিয়ে সমস্ত সুবিধা নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

এদিকে লিওনেল মেসি দল ছাড়ার পর চ্যাম্পিয়ন্স লিগে বারবার হতাশাই উপহার দিয়ে চলেছে বার্সেলোনা। নতুন কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে চলতি মৌসুমে লি লিগায় উড়ন্ত সূচনা করেছে ক্লাবটি। তাতে আশায় বুক বেঁধেছেন সমর্থকরাও।

Comments

The Daily Star  | English

Mob beating at DU: Six students confess involvement

Six students of Dhaka University, who were arrested in connection with killing of 35-year-old Tofazzal Hossain inside their hall on Wednesday, confessed to their involvement in the crime before a magistrate

1h ago