চেন্নাই টেস্ট

লাঞ্চের আগেই ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ

শুক্রবার চেন্নাই টেস্টের লাঞ্চ বিরতি পর্যন্ত ভারতের ৩৭৬ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে  ২৬ রান। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১৫  ও মুশফিকুর রহিম ৪ রান নিয়ে খেলছেন।
Mominul Hoque
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

সকালে ভারতের ইনিংস আরও বড় হতে দেননি তাসকিন আহমেদ, হাসান মাহমুদ। এই দুজন দলকে প্রথম ঘণ্টায় স্বস্তি দিলেও সেটা উবে গেছে টপ অর্ডারের ব্যর্থতায়। দ্বিতীয় দিনের লাঞ্চের আগেই ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

শুক্রবার চেন্নাই টেস্টের লাঞ্চ বিরতি পর্যন্ত ভারতের ৩৭৬ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে  ২৬ রান। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১৫  ও মুশফিকুর রহিম ৪ রান নিয়ে খেলছেন।

সকালে আর ৩৭ রান যোগ করে ভারত বাকি ৪ উইকেট হারালে প্রথম ঘণ্টার খানিক পরই ব্যাট করতে নামে বাংলাদেশ।

শুরুতেই বিপদে পড়ে দলটি। প্রথম ওভারেই জাসপ্রিট বুমরাহ দারুণ ডেলিভারিতে তুলে নেন সাদমান ইসলামকে। অ্যারাউন্ড দ্য উইকেটে এসে বল ভেতরে ঢোকান বুমরাহ। সাদমান লাইন না বুঝে ছেড়ে দিয়ে হন বোল্ড। জাকির হাসানকে আউট করার সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ সিরাজ। দলের ৮ রানে এলবিডব্লিউর আবেদন আম্পায়ার খারিজ করে দিলে রিভিউ নেয়নি ভারত, রিভিউ নিলে আউট হতেন জাকির।

তবে বেঁচে গিয়েও টিকতে পারেননি। আকাশ দীপ অ্যারাউন্ড দ্য উইকেটে অ্যাঙ্গেল বানিয়ে পর পর দুই বলে বোল্ড করেন জাকির ও মুমিনুল হককে।

আগের দিনের ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে নেমে ১১.২ ওভারে আর ৩৭ রান যোগ করে ভারত, হারায় বাকি ৪ উইকেট। সেশনের বাকিটা সময় ব্যাট করতে নেমে উইকেট না হারালে দারুণ সেশন পার করতে পারত বাংলাদেশ। কিন্তু সকালে বোলারদের সাফল্য ম্লান হয় টপ অর্ডারদের ব্যর্থতায়। দ্রুত ৩ উইকেট হারিয়ে উল্টো চাপে পড়ে গেছেন তারা। প্রথম দিনের শেষ সেশনের পর দ্বিতীয় দিনের প্রথম সেশনও ভারতের বলা যায়। এখন দেখার বিষয় এই অবস্থা থেকে দলকে কতদূর টেনে নিয়ে যেতে পারেন শান্ত ও মুশফিক। 

Comments

The Daily Star  | English

Culprits of Khagrachhari, Rangamati violence will be brought to book: CA office

High-powered probe body to be formed; home adviser to visit Khagrachharai and Rangamati tomorrow

33m ago