গরমের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি

সন্ধ্যার মধ্যে ঢাকাসহ ৬ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস
দুই দিনের প্রচন্ড গরমের পর রাজধানীতে সকালে নামে বৃষ্টি। ছবিটি আজ সকালে রাজধানীর ধানমন্ডি সাতাশ নাম্বার থেকে তোলা। ছবি: রাশেদ সুমন/ স্টার

দুই দিনের তীব্র গরমের পর রাজধানীতে নেমেছে স্বস্তির বৃষ্টি।

সকাল থেকেই রোদ থাকলেও সকাল ১০টার দিকে আকাশ কালো করে মেঘ জমে। এরপরই নামে বৃষ্টি।

তবে হঠাৎ বৃষ্টিতে দুর্ভোগে পড়েন কাজের জন্য বাইরে বেরোনো মানুষ।

এদিকে আজ শনিবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের সই করা দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেওয়া আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পাবনা, ফরিদপুর, ঢাকা, বরিশাল, কুমিল্লা এবং নোয়াখালী অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Comments

The Daily Star  | English

No Yunus-Modi meeting at UNGA; foreign adviser to meet Indian counterpart

Yunus will not be meeting Modi as the latter will depart New York before the chief adviser arrives there for the UNGA

1h ago