গুণী ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই

দীর্ঘদিন ধরে তিনি কিডনি ও হৃদরোগের গুরুতর সমস্যায় ভুগছিলেন।
ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকতা জগতের উজ্জ্বল নক্ষত্র অঘোর মন্ডল মারা গেছেন। দীর্ঘদিন ধরে তিনি কিডনি ও হৃদরোগের গুরুতর সমস্যায় ভুগছিলেন।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অঘোর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগতে থাকা অঘোর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ৫ সেপ্টেম্বর থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। পরিস্থিতির ক্রমান্বয়ে অবনতি হওয়ায় পরবর্তীতে তাকে আইসিইউতে ও লাইফ সাপোর্টে নেওয়া হয়।

গুণী সাংবাদিক অঘোর তিন দশকের বেশি সময় ধরে সাংবাদিকতায় জড়িত ছিলেন। নব্বইয়ের দশকে আজকের কাগজ দিয়ে পথচলা শুরু করেন তিনি। পরে যোগ দেন ভোরের কাগজে।

এরপর প্রিন্ট মিডিয়া ছেড়ে ইলেকট্রনিক মিডিয়াতে পাড়ি জমান অঘোর। বেসরকারি টেলিভিশন চ্যানেল চ্যানেল আই, দীপ্ত টিভি, এটিএন নিউজে কাজ করেন তিনি। সবশেষ এটিএন নিউজে বার্তা সম্পাদক (ডিজিটাল অ্যান্ড নিউ মিডিয়া) হিসেবে কর্মরত ছিলেন।

দেশের প্রতিষ্ঠিত অনেক ক্রীড়া সাংবাদিকের হাতেখড়ি হয়েছে অঘোরের মাধ্যমে। তিনি ২০১৭ সালে কিছুদিনের জন্য তিনি বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন।

হাসপাতাল থেকে অঘোরের মরদেহ নেওয়া হবে কর্মস্থল এটিএন নিউজে। এরপর সন্ধ্যায় হ্যান্ডবল ফেডারেশনে ও তারপর ঢাকা রিপোর্টাস ইউনিটিতে তার মরদেহ নেওয়া হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য।

সবশেষে হাতিরপুলে নিজ বাসায় নিয়ে যাওয়া হবে অঘোরের মরদেহ। সব আনুষ্ঠানিকতা শেষে রাতেই পোস্তগোলা শ্মশানঘাটে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

Comments

The Daily Star  | English

Chhatra League banned

The interim government last night banned Bangladesh Chhatra League amid demands from the student movement against discrimination.

5h ago