ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি দিলীপ আগরওয়ালা আরও ৬ দিনের রিমান্ডে

গত ৩ সেপ্টেম্বর ঢাকার গুলশান থেকে দিলীপকে গ্রেপ্তার করে র‍্যাব।
দিলীপ কুমার আগরওয়ালা। ছবি: সংগৃহীত

ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ কুমার আগরওয়ালার আরও ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

কোটা আন্দোলনের সময় কিশোর হৃদয় নিহতের ঘটনায় আজ তাকে আদালতে হাজির করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এ আদেশ দেন।

কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে ১৬ বছর বয়সী হৃদয় আহমেদের মৃত্যুর ঘটনায় এ মামলা করা হয়েছিল। 

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুরুল ইসলাম খান এ মামলায় দিলীপ আগারওয়ালাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড প্রার্থনায় তদন্ত কর্মকর্তা বলেন, এর আগে একই মামলায় আরেক তদন্ত কর্মকর্তা তাকে তিন দিনের রিমান্ডে নিয়েছিলেন। মামলাটি পরে ডিবিতে স্থানান্তর করা হয়। নতুন তদন্ত কর্মকর্তা হিসেবে তাকে রিমান্ডে নিয়ে হত্যার বিষয়ে আরও জিজ্ঞাসাবাদ করতে হবে।

আসামিপক্ষ রিমান্ড আবেদন বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ম্যাজিস্ট্রেট আত্মপক্ষ সমর্থনের আবেদন নাকচ করে জিজ্ঞাসাবাদের জন্য আসামিকে রিমান্ডের আদেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, ১৯ জুলাই দুপুর ২টার দিকে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা সংস্কার আন্দোলনের সময় গুলি করে হৃদয়কে হত্যা করা হয়।

এ ঘটনার পর গত ২২ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দিলীপ কুমার আগরওয়ালাসহ ১৫৯ জনের বিরুদ্ধে বাড্ডা থানায় মামলা হয়।

হৃদয় আহমেদ হত্যার ঘটনায় গত ৩ সেপ্টেম্বর ঢাকার গুলশানের আকাশ টাওয়ার থেকে দিলীপকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আগরওয়ালা বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাবেক সভাপতি এবং এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সহ-সভাপতি। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য।
 

Comments

The Daily Star  | English
interest payments cross Tk 100,000 crore

Interest payments surpass Tk 100,000cr for first time

The government’s interest payments against foreign loans surged 24.5 percent in fiscal year 2023-24, exceeding the Tk 100,000 crore mark for the first time in history, thanks to higher borrowing costs for loans from both domestic and foreign sources.

17h ago