হঠাৎ নির্বাচক পদ থেকে সরে দাঁড়ালেন ইউসুফ

মাস ছয়েক আগেই পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক পদে যোগ দিয়েছিলেন ইউসুফ

মাস ছয়েক আগেই পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক পদে যোগ দিয়েছিলেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। তবে এরমধ্যেই পদত্যাগ করেছেন তিনি। 'ব্যক্তিগত কারণ' দেখিয়ে দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রোববার সামাজিক যোগাযোগামাধ্যমে দেওয়া এক বিবৃতিতে পিসিবি থেকে সরে যাওয়া বিষয়টি নিশ্চিত করেছেন ইউসুফও। সাম্প্রতিক সময়ের বাজে পারফরম্যান্সের কারণে পাকিস্তানের দল নির্বাচন নিয়ে কড়া সমালোচনা সইতে হয়েছে ইউসুফসহ পিসিবির নির্বাচক প্যানেলকে।

সামাজিকমাধ্যম এক্সে ইউসুফ লিখেছেন, 'ব্যক্তিগত কারণে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্ব থেকে আমি পদত্যাগ করছি। দুর্দান্ত এই দলের সেবা করতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের এবং পাকিস্তান ক্রিকেটের উন্নতি ও সাফল্যে অবদান রাখতে পারায় আমি গর্বিত। ক্রিকেটারদের তারুণ্য এবং উদ্দীপনায় আমার বিশ্বাস রয়েছে এবং তাদের মাধ্যমে দারুণ কিছু হোক এই প্রত্যাশা করছি।'

এদিকে ইউসুফের পদত্যাগ নিয়ে পিসিবির বিবৃতিতে বলা হয়, 'নির্বাচক কমিটির সদস্য হিসেবে মোহাম্মদ ইউসুফকে তাঁর অমূল্য অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছে পিসিবি। ইউসুফ হাই পারফরম্যান্স সেন্টারের ব্যাটিং কোচ হিসেবে তাঁর গভীর জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে পিসিবিতে গুরুত্বপূর্ণ ভূমিকা চালিয়ে যাবেন।'

গত মার্চে পাকিস্তান দলের নির্বাচক হন ইউসুফ। ছয় মাসে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ এবং টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলে পাকিস্তান। জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি–টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই বিদায় নেয় দলটি। পরে ঘরের মাঠে বাংলাদেশের কাছে দুই ম্যাচের টেস্ট সিরিজে হেরে তীব্র সমালোচনায় বিদ্ধ হন ইউসুফরা।

Comments

The Daily Star  | English
Govt restructures task force on bringing back illegal money

Govt restructures task force on bringing back money illegally taken abroad

Headed by Bangladesh Bank governor, the nine-member task force became operational with immediate effect

7h ago