ওয়েস্ট ইন্ডিজ দলে ১৭ বছর বয়সী জুয়েল

শ্রীলঙ্কা সিরিজের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড

ব্যক্তিগত কারণে আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার ও আকিল হোসেনদের মতো তারকা খেলোয়াড়রা নেই। তাদের শূন্যতা পূরণে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন টেরেন্স হিন্ডস ও শামার স্প্রিঙ্গার ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে। চমক দেখিয়ে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন ১৭ বছর বয়সী জুয়েল অ্যান্ড্রু।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে শ্রীলঙ্কা সিরিজের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দারুণ খেলার পুরস্কার হিসেবে ডাক পান দুই অলরাউন্ডার হিন্ডস ও স্প্রিঙ্গার।

ওয়ানডে দলে বড় চমক জুয়েল। এখন পর্যন্ত কেবল ৩টি লিস্ট 'এ' এবং সিপিএলে ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জুয়েল। এরমধ্যেই সিপিএলে সর্বকনিষ্ঠ ক্রিকেটারের রেকর্ড ক্রিকেটারের অভিষেক হলে হবেন ওয়েস্ট ইন্ডিজের কনিষ্ঠতম ক্রিকেটারও।

দুই সংস্করণেই ফেরানো হয়েছে অভিজ্ঞ ওপেনার এভিন লুইসকে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ জাতীয় দলে খেলেছিলেন তিনি। আর ২০২১ সালে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন বাঁহাতি ওপেনার। চোট কাটিয়ে ফিরেছেন ব্র্যান্ডন কিংও। টি-টোয়েন্টি ফলে ফিরেছেন ওপেনার আন্দ্রে ফ্লেচার। জায়গা হয়নি সিপিএলে তৃতীয় সর্বোচ্চ ৪৪৫ রান করা জনসন চার্লসের।

শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ১৩ অক্টোবর ডাম্বুলায় হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। একই মাঠে পরের দুই ম্যাচ ১৫ ও ১৭ অক্টোবর। আর পাল্লেকেলেতে হবে ওয়ানডে সিরিজ। তিনটি ম্যাচ যথাক্রমে ২০, ২৩ ও ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি স্কোয়াড: রভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেইস (সহ-অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, আলিক আথানেজ, আন্দ্রে ফ্লেচার, টেরেন্স হিন্ডস, শেই হোপ, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, গুডাকেশ মোটি, শেরফেইন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, শামার স্প্রিঙ্গার।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: শেই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), জুয়েল অ্যান্ড্রু, আলিক আথানেজ, কেসি কার্টি, রোস্টন চেইস, ম্যাথু ফোর্ড, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, গুডাকেশ মোটি, শেরফেইন রাদারফোর্ড, জেডেন সিলস, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

4h ago