ম্যাক অ্যালিস্তার-লাউতারো ফিরছেন আর্জেন্টিনার শুরুর একাদশে!

ঘুরে দাঁড়ানোর মিশনে আর্জেন্টিনার একাদশে কমপক্ষে দুটি পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস

টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর আর্জেন্টিনাকে গত সেপ্টেম্বরেই হারের স্বাদ দিয়েছিল কলম্বিয়া। এরপর ঘুরে দাঁড়ানোর মিশনে ভেনেজুয়েলা গিয়েও হোঁচট খায় দলটি। এবার ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে জিততে মরিয়া আলবিসেলেস্তেরা। এই ম্যাচে আর্জেন্টিনার একাদশে কমপক্ষে দুটি পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

চোট ও নিষেধাজ্ঞার কারণে সবশেষ ভেনেজুয়েলা ম্যাচে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেস, আলেহান্দ্রো গঞ্জালেস, মার্কাস আকুনার পর চোটে পড়ে ছিটকে যান ভেলেন্তিন কার্বোনিও। চোট নিয়ে দলে ছিলেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার। তবে আশার কথা চোট কাটিয়ে উঠেছেন এই লিভারপুল মিডফিল্ডার।

এছাড়া এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন ক্রিস্তিয়ান রোমেরো। একাধিক হলুদ কার্ড পাওয়ায় ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারেনি এই স্পার্স ডিফেন্ডার। ম্যাক অ্যালিস্তারের সঙ্গে একাদশে ফিরবেন এই ডিফেন্ডারও। জায়গা হারাতে পারেন জিওভানি লো সোলসো।

এছাড়া প্রথম একাদশে দেখা যেতে পারে লাউতারো মার্তিনেজকে। ভেনেজুয়েলায় বেঞ্চ থেকে শুরু করেছিলেন তিনি। সেক্ষেত্রে আগের ম্যাচেই প্রথমবার শুরুর একাদশে জায়গা পাওয়া থিয়াগো আলমাদাকে থাকতে হতে পারে বেঞ্চে।

রোমেরো ছাড়াও রক্ষণভাগে আরও দুটি পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। রোমেরোর সঙ্গে সেন্টার-ব্যাক হিসেবে শুরু থেকে খেলতে পারেন লিসান্দ্রো মার্তিনেজ। সেক্ষেত্রে জায়গা হারাবেন নিকোলাস ওতামেন্দি। রাইট-ব্যাকে নাহুয়েল মলিনার পরিবর্তে দেখা যেতে পারে গঞ্জালো মন্তিয়েলকে। যদিও এখন পর্যন্ত এগিয়ে আছেন মলিনাই।

উল্লেখ্য, ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় আগামীকাল সকালে বুয়েন্স এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে বলিভিয়াকে আতিথেয়তা দেবে আর্জেন্টিনা। আগের নয় রাউন্ডে ছয়টি জয় ও একটি ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি।

বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

জেরোনিমো রুলি; নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার; লিওনেল মেসি, লাউতারো মার্তিনেজ ও হুলিয়ান আলভারেজ।

Comments

The Daily Star  | English

Matia Chowdhury no more

She breathed her last at 12:37pm at Evercare Hospital where she was undergoing treatment

30m ago