পদ্মা সেতু

আমরা পারি সেটা প্রমাণ করেছি: প্রধানমন্ত্রী

দেশের সর্ববৃহৎ অবকাঠামো প্রকল্প পদ্মা সেতুতে প্রথম স্প্যান বসানোয় উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে, হ্যাঁ, প্রমাণ করেছি, আমরা পারি।
বিশ্বের ৩০তম ক্ষমতাধর নারী শেখ হাসিনা
বিশ্বের ৩০তম ক্ষমতাধর নারী শেখ হাসিনা: স্টার ফাইল ফটো

দেশের সর্ববৃহৎ অবকাঠামো প্রকল্প পদ্মা সেতুতে প্রথম স্প্যান বসানোয় উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে, হ্যাঁ, প্রমাণ করেছি, আমরা পারি।

গতকাল সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের রিৎজ কার্লটন হোটেলে আওয়ামী লীগ ও তার বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সাথে সাক্ষাতের সময় পদ্মা সেতুর স্প্যান বসানো নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি খুব খুশি।

বিভিন্ন অঙ্গরাজ্যের নেতাদের সাথে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। অস্ত্রোপচারের পর চিকিৎসকরা সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীকে। কিন্তু তার সাথে এক মুহূর্ত সাক্ষাতের জন্য প্রতীক্ষায় থাকা নেতাদের তিনি শেষ পর্যন্ত উপেক্ষা করতে পারেননি। দুর্নীতির অভিযোগে বিশ্বব্যাংকের ঋণ বাতিল ও এর পর নিজস্ব অর্থায়নে সেতু তৈরির সিদ্ধান্তের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, এটা অনেক বড় চ্যালেঞ্জ ছিল, বাংলাদেশের জন্য বড় সিদ্ধান্ত। দেশের ভবমূর্তির সাথে এটা যুক্ত ছিল।

তিনি বলেন, পদ্মার মত বড় ও স্রোতস্বিনী নদীতে এত বিশাল সেতু নির্মাণ করে আমরা বিশ্বের সামনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছি। এসময় কিছুটা আবেগ তাড়িত হয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা বাঙালি জাতি যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি… সৎ উদ্দেশ্য ও দৃঢ় সংকল্প থাকলে আমরা যা চাই তাই করে দেখাতে পারি।

দেশের দক্ষিণাঞ্চলের সাথে রাজধানী ঢাকাকে যুক্তকারী এই সেতু নির্মাণে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি দেশবাসী ও প্রবাসীদের ধন্যবাদ জানান।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago