অপহরণের দায়ে ৭ ডিবি সদস্য সাময়িক বরখাস্ত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ নেওয়ার অভিযোগে গোয়েন্দা পুলিশের (ডিবি) সাত সদস্যকে আজ (২৫ অক্টোবর) সাময়িক বরখাস্ত করা হয়েছে।
Arrest Sign

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ নেওয়ার অভিযোগে গোয়েন্দা পুলিশের (ডিবি) সাত সদস্যকে আজ (২৫ অক্টোবর) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত সুপার আফজুরুল হক টুটুল জানান, ডিবির অভিযুক্ত সাত সদস্যকে সাসপেন্ড করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

জেলা পুলিশের সূত্র জানিয়েছে, সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন: পরিদর্শক ইয়াসির আরাফাত, উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ, গোলাম মুর্তজা, ফিরোজ আহমেদ ও নুরুজ্জামান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. নুরুজ্জামান এবং কনস্টেবল মোস্তফা আলম।

খোঁজ নিয়ে জানা গেছে, টেকনাফ পৌর এলাকার মধ্যম জালিয়া পাড়া গ্রামের বাসিন্দা আব্দুল গফুর একজন ব্যবসায়ী। তার বাবার নাম মোহাম্মদ হোসেন। আব্দুল গফুরের বড়ভাই মোহাম্মাদ মনিরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, “আমার ভাইকে অপহরণ ও মুক্তিপণের বিষয়টি নিরাপত্তা বাহিনীকে জানিয়ে তাদের সহযোগিতা চাওয়া হয়। আমার ভাইকে মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে কক্সবাজার শহর থেকে অপহরণ করে মুঠোফোনের মাধ্যমে আমাদের কাছ থেকে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারীরা। আমরা মুক্তিপণ দিতে রাজি হই।”

তিনি আরও বলেন, “১৭ লাখ টাকা নিয়ে ডিবি পুলিশ আজ ভোররাতে লম্বুরী পাড়ায় অস্থায়ী ক্যাম্পের সামান্য দূরে আমার ভাইকে ছেড়ে দেয়।”

পুলিশ কর্মকর্তারা জানান, অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। আব্দুল গফুরের পরিবারকে ১৭ লাখ টাকা বুঝিয়ে দেওয়া হয়েছে বলেও তারা জানান।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Lifts at public hospitals: Where Horror Abounds

Shipon Mia (not his real name) fears for his life throughout the hours he works as a liftman at a building of Sir Salimullah Medical College, commonly known as Mitford hospital, in the capital.

6h ago