৩ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে চিকিৎসা শুরু

তিন ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে চিকিৎসা সেবা আবার শুরু হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
মৃত রোগীর স্বজনদের হাতে ডাক্তার মারধরের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায়। ছবি: শাহীন মোল্লা

তিন ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে চিকিৎসা সেবা আবার শুরু হয়েছে।

ঢামেক সূত্র জানায়, হাসপাতালে মারা যাওয়া এক রোগীর স্বজনদের দ্বারা কর্তব্যরত ডাক্তারদের মারধরের ঘটনায় আজ (২৯ অক্টোবর) দুপুর ২টার দিকে এই সেবা বন্ধ করে দেওয়া হয়। এরপর, তা আবার শুরু হয় বিকেল ৫টার দিকে।

ভাঙচুরের ঘটনায় তিনজন চিকিৎসকসহ ছয়জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসিরুদ্দিন।

রোগীর চিকিৎসায় কোনো গাফলতি ছিলো না বলেও যোগ করেন তিনি।

ভুল চিকিৎসার কারণে একজন রোগীর মৃত্যু হয়েছে দাবি করে তার স্বজনরা করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভাঙচুর চালায়। এরপর, কর্তৃপক্ষ জরুরি বিভাগে চিকিৎসা সেবা বন্ধ করে দিলে বিপাকে পড়েন চিকিৎসা নিতে যাওয়া বহু রোগী। সে সময় জরুরি বিভাগের প্রবেশপথের সামনে অনেক রোগী ও তাদের স্বজন অপেক্ষা করতে দেখা যায়।

এর আগে দুপুর ১টায় করোনারি কেয়ার ইউনিটে নওশেদ আহমেদ নামের এক রোগী মারা যাওয়ার পর ঘটনার সূত্রপাত হয়। মৃতের স্ত্রী আজমেরি আহমেদের অভিযোগ ভুল চিকিৎসার কারণে তার স্বামী মারা গেছে। বুকে ব্যথা অনুভব করায় গত রাতে তাকে ভর্তি করা হয়েছিল।

রোগী মারা যাওয়ার পর সিসিইউ এ ভাঙচুরের অভিযোগে রিয়াজ (৪০) ও মাকসুদ (৩৫) নামের দুজনকে আটক করেছে পুলিশ। ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত বাচ্চু মিয়া জানান, আটকরা রাজধানীর লালবাগের বাসিন্দা।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

The story of Nvidia, the world’s most valuable company

There is a new winner in the race to become the world’s most valuable company. On June 19, 2024, American tech giant Nvidia surpassed Microsoft to become the company with the highest market cap in the world — an eye-watering $3.34 trillion

54m ago