শীর্ষ খবর

রোহিঙ্গাদের জন্য সহযোগিতা অপর্যাপ্ত: খালেদা

​খালেদা জিয়া বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের পাশে সরকারের যেভাবে দাঁড়ানোর কথা ছিল, সেভাবে তারা দাঁড়ায়নি। এমনকি রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরাতে ঠিকভাবে কূটনৈতিক তৎপরতা চালায়নি। রাখাইনে নির্যাতনের হাত থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শনের পর এভাবেই তিনি সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করেন।
খালেদা জিয়া রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণ করেন
উখিয়ার ময়নার ঘুনা রোহিঙ্গা ক্যাম্পে আজ ত্রাণ বিতরণ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: মোহাম্মদ আল মাসুম মোল্লা

খালেদা জিয়া বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের পাশে সরকারের যেভাবে দাঁড়ানোর কথা ছিল, সেভাবে তারা দাঁড়ায়নি। এমনকি রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরাতে ঠিকভাবে কূটনৈতিক তৎপরতা চালায়নি। রাখাইনে নির্যাতনের হাত থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শনের পর এভাবেই তিনি সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

আজ কক্সবাজারের উখিয়া উপজেলার ময়নার ঘুনা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান খালেদা। সেখানে রোহিঙ্গাদের মাঝে তিনি ত্রাণসামগ্রী বিতরণ করেন। রোহিঙ্গাদের জন্য অপর্যাপ্ত সহায়তার অভিযোগ তুলে তিনি শরণার্থীদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর কূটনৈতিক চাপ অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

খালেদা জিয়া তার গাড়িবহরে হামলার প্রসঙ্গে বলেন, সরকার এভাবে পার পাবে না।  গত শনিবার ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওই হামলার জন্য বিএনপি ও আওয়ামী লীগ একে অপরকে দুষছে।

আজ বেলা ১১টা ২০ মিনিটের দিকে কক্সবাজার সার্কিট হাউস থেকে উখিয়ার উদ্দেশে রওনা দেন খালেদা জিয়া। পথে বিপুলসংখ্যক মানুষ খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। সেখানে বিপুলসংখ্যক নারীর উপস্থিতি দেখা গেছে।

গতকাল কক্সবাজারে গিয়ে পৌঁছান খালেদা জিয়া। চট্টগ্রাম থেকে কক্সবাজারের মধ্যে বিএনপির বহু নেতাকর্মী তাকে স্বাগত জানান। রাতে কক্সবাজার সার্কিট হাউজে ছিলেন বিএনপি নেত্রী।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

13 killed in bus-pickup collision in Faridpur

At least 13 people were killed and several others were injured in a head-on collision between a bus and a pick-up at Kanaipur area in Faridpur's Sadar upazila this morning

2h ago