নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বুয়েট শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথিত হামলার প্রতিবাদে আজ (৩০ অক্টোবর) সড়ক অবরোধ করেন বুয়েটের শিক্ষার্থীরা।
buet students
৩০ অক্টোবর, ২০১৭ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথিত হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করে রাখেন বুয়েটের শিক্ষার্থীরা। ছবি: মুনতাকিম সাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথিত হামলার প্রতিবাদে আজ (৩০ অক্টোবর) সড়ক অবরোধ করেন বুয়েটের শিক্ষার্থীরা।

দোষীদের শাস্তি এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে দুপুর ১২ টার দিকে বুয়েটের কয়েক হাজার ছাত্র-ছাত্রী পলাশী মোড় থেকে পেনাং রেস্টুরেন্ট পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন। এরপর, তাঁরা প্রশাসনিক ভবনের দিকে সরে যান।

গত ২৭ অক্টোবর রাতে পলাশীর মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রের সঙ্গে কথিত সংঘাতে বুয়েটের পাঁচজন শিক্ষার্থী আহত হন। এর আগে, সেদিন সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের কয়েকজন ছাত্র বুয়েটের একজন শিক্ষার্থীকে পেটায় বলে অভিযোগ উঠে।

পরে, পলাশীর মোড়ে দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ নিয়ে তর্কে লিপ্ত হয়।

বুয়েটের ক্যাম্পাসে প্রতিবাদ সভা চলাকালে সাংবাদিকদের মাঝে বিলি করা প্রতিবাদলিপিতে বলা হয়েছে যে বুয়েটের শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হামলার খবরটি গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আমরা বুয়েট কর্তৃপক্ষের কাছে দাবি করছি যে একটি সংবাদ সম্মেলন আয়োজন করে ঘটনার সঠিক তথ্য দেওয়া হোক।

এর সঙ্গে, শিক্ষার্থীরা গত ২৬ ও ২৭ অক্টোবরের সব সিসিটিভি ক্যামেরার ফুটেজ প্রতিবাদকারীদের কাছে দেওয়ার দাবি জানান।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago