রংপুরকে জেতালেন বোপারা, মিঠুন

১৫৫ রানের টার্গেটে নেমে শুরুতেই দুই ওপেনার অ্যাডাম লেইথ ও জনসন চার্লস নেই। স্কোরবোর্ডে তখন কেবল ১৫ রান। এরপর শাহরিয়ার নাফীসের সঙ্গে মোহাম্মদ মিথুনের জুটি। শেষদিকে ব্যাটে ঝড় তুললেন রবি বোপারা। ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফির দল। ২৩ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন বোপারা।
রংপুরকে জেতালেন বোপারা মিঠুন

১৫৫ রানের টার্গেটে নেমে শুরুতেই দুই ওপেনার অ্যাডাম লেইথ ও জনসন চার্লস নেই। স্কোরবোর্ডে তখন কেবল ১৫ রান। এরপর শাহরিয়ার নাফীসের সঙ্গে মোহাম্মদ মিঠুনের ৭৫ রানের জুটি। শেষদিকে নেমে ব্যাটে ঝড় তুললেন রবি বোপারা। ৬  উইকেট হারিয়ে তাই লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফির দল। ২৩ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন বোপারা। মিথুনের ব্যাট থেকে আসে ৩৩ বলে ৪৬ রানের ইনিংস।  

৪৬ রান করা মিথুনের ইনিংস থামিয়ে দেয় লুক রাইটের দারুন ক্যাচ। সেই রাইটই পরে ছেড়ে দেন রবি বোপারার সহজ ক্যাচ। যেন ছেড়ে দেন ম্যাচই। শেষ দিকে বোপারার ব্যাটেই কপাল পুড়েছে রাজশাহীর। তবে জয়ের ভিত এসেছে মিঠুন-নাফীসের জুটিতে। খুব একটা আগ্রাসী ছিলেন না নাফীস। ৩৪ বলে করেছেন ৩৫ রান। কিন্তু সংকটের মুহূর্তে মিথুনকে নিয়ে টেনেছেন দলকে। তার দৃঢ়তায় ভরসা পেয়ে হাত খুলে মেরেছেন মিথুন। এই দুজনের আউটের পর ম্যাচ কিছু হেলে পড়েছিল রাজশাহীর দিকে। তবে শেষ পর্যন্ত তা হয়নি বোপারার জন্য। মওকা পেয়ে তা পুরোপুরি কাজে লাগিয়েছেন এই ইলিংশ অলরাউন্ডার। 

এর আগে টস হেরে ব্যাটিং পেয়ে 
শুরুতে রনি তালুকদারের ঝড়ো ব্যাটিং, মাঝখানে ছন্দপতন। শেষদিকে অধিনায়ক ড্যারেন স্যামি ও মেহেদী হাসান মিরাজের ক্যামিও। তাতে ২০ ওভার শেষে   উইকেটে ৮ উইকেটে ১৫৪  রান করে রাজশাহী কিংস। দ্বিতীয় ওভারে বল করতে এসেই মুমিনুল হককে তুলে নিয়েছিলেন সোহাগ গাজী। এরপর আর বোলিং পাননি। ১২ রানে প্রথম উইকেট হারিয়ে পথ হারায়নি রাজশাহী। ওয়ানডাউনে নামা রনি তালুকদার তুলেন ঝড়। লাসিথ মালিঙ্গা বল করতে আসতেই দর্শকদের করতালি। সেই করতালি পরে গেছে রনির পকেটে। মালিঙ্গাকে দুই চার আর এক ছক্কায় স্বাগতম জানান রনি।

অন্য প্রান্তে লুক রাইট, মুশফিকুর রহিমকে ছেঁটে ফেলেন বাঁহাতি স্পিনার নাজমুল অপু। ৪ ওভার বল করে মাত্র ২০ রান দিয়ে নেন ২ উইকেট। রনিকে রেখে ফিরে যান সামিথ প্যাটেলও। ৪৭ রান করে মাশরাফির বলে বোল্ড হন রনি। ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। ২২ বলে ২৬ রান করে  জেমস ফ্রাঙ্কলিন শেষ পর্যন্ত টিকে ছিলেন। তবে রাজশাহী দেড়শ পার হয় মূলত মিরাজের ৫ বলে ১৫ রানের ইনিংসে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী কিংস: ২০ ওভারে ১৫৪/৮( রনি ৪৭, ফ্রাঙ্কলিন ২৬*; অপু ২/২০, মাশরাফি ১/১৮,  মালিঙ্গা ২/৩৪)।

রংপুর রাইডার্স: ১৮.৫ ওভারে ১৫৫/৪ (মিঠুন ৪৬, শাহরিয়ার ৩৫, বোপারা ৩৯*; মিরাজ ২/৩১)

ফল: রংপুর ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রবি বোপারা

 

Comments