টি-১০ খেলতে যাবেন তামিম, মোস্তাফিজও

আগেই জানা ছিল দুবাইয়ে হতে যাওয়া টি-১০ টুর্নামেন্টে সাকিব আল হাসান আইকন ক্রিকেটার। এবার নিলামে তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমানও ব্যতিক্রমী এই আসরে দল পেয়েছেন।
ফাইল ছবি

আগেই জানা ছিল দুবাইয়ে হতে যাওয়া টি-১০ টুর্নামেন্টে সাকিব আল হাসান আইকন ক্রিকেটার। এবার নিলামে তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমানও ব্যতিক্রমী এই আসরে দল পেয়েছেন। 

টি-১০ টুর্নামেন্টে দল আছে ছয়টি। ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিভিন্ন অঞ্চল ও ট্যাগ নামের সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে দলগুলোর নাম। তাতে সাকিব খেলবেন কেরালা কিংসে। পাখতুনসে ডাক পেয়েছেন তামিম ইকবাল। বেঙল টাইগার্সে জায়গা পেয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। 

টুর্নামেন্টের সূচিতেও আনা হয়েছে বদল। ৭ দিন এগিয়ে টুর্নামেন্ট শুরু হবে ১৪ ডিসেম্বর। শেষ হবে তিন দিন পরই। অর্থাৎ বিপিএলের পরই তিন টাইগার উড়াল দেবেন দুবাইয়ে। সিক্স এ সাইড বাদ দিলে টি-১০ হতে যাচ্ছে ব্যপ্তির দিক থেকে ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণ। 

৬ দল যারা থাকছেন



কেরালা কিংস: ওয়েন মর্গ্যান (আইকন), সাকিব আল হাসান, কাইরান পোলার্ড, লিয়াম প্লাঙ্কেট, ওয়াহাব রিয়াজ, সোহেল তানভির।

পাখতুনস: শহিদ আফ্রিদি (আইকন), তামিম ইকবাল, ডোয়াইন স্মিথ, ফখর জামান, আহমেদ শেহজাদ, জুনাইদ খান, মোহাম্মদ ইরফান।

বেঙ্গল টাইগার্স: সরফরাজ আহমেদ (আইকন), মুস্তাফিজুর রহমান, সুনিল নারাইন, ড্যারেন স্যামি, রুম্মান রাইস, আন্দ্রে ফ্লেচার।

মারাঠা অ্যারাবিয়ান্স: বিরেন্দর শেবাগ (আইকন), কুমার সাঙ্গাকারা, মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, অ্যালেক্স হেলস, মোহাম্মদ সামি, লেন্ডল সিমন্স।

পাঞ্জাবি লিজেন্ডস: শোয়েব মালিক (আইকন), মিসবাহ-উল-হক, কার্লোস ব্র্যাথওয়েট, হাসান আলি, উমর আকমল, ক্রিস জর্ডান, লুক রনকি, আদিল রশিদ।

কলম্বো লায়ন্স: দিনেশ চান্দিমাল, থিসারা পেরেরা, লাহিরু থিরিমান্নে, দিলশান মুনাবিরা, কিথুরয়ান ভিথানাগে, শিহান জয়াসুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানিদু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো, দুশমন্থ চামিরা, সাচিত্রা সেনানায়েকে, জেফ্রি ভ্যান্ডারসে।

Comments

The Daily Star  | English

Airfare to Malaysia surges fivefold

Ticket prices for Dhaka-Kuala Lumpur flights have reached exorbitant levels with Bangladeshi migrant workers scrambling to reach Malaysia by May 31.

14h ago