শীর্ষ খবর

চবি উপাচার্যের কার্যালয়ে ছাত্রলীগের ভাংচুর

​চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্জের কার্যালয়ে ভাংচুর চালিয়েছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে অপসারণের দাবি জানানোর পর আজ উপাচার্যের কার্যালয়ে ভাংচুর করা হল।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্জের কার্যালয়ে ছাত্রলীগের ভাংচুর
উপাচার্যের কার্যালয়ের সামনে ভেঙে ফেলা ফুলের টব। ছবি: স্টার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্জের কার্যালয়ে ভাংচুর চালিয়েছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে অপসারণের দাবি জানানোর পর আজ উপাচার্যের কার্যালয়ে ভাংচুর করা হল।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ দ্য ডেইলি স্টার-এর চবি প্রতিনিধিকে জানান, তারা প্রশাসন ভবনের সামনে একটি প্রাইভেট কার, একটি মোটর সাইকেল ও উপাচার্যের কার্যালয়ের সামনে রাখা ২০টি ফুলের টব ভাংচুর করে।

উপাচার্যের কার্যালয়ে ভাংচুরের পর তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করে। ভাংচুরের ছবি তুলতে গেলে বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলা ভিশনের একজন সাংবাদিককেও লাঞ্ছিত করে।

চবি’র শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মো. আমির উদ্দিনকে অস্ত্র ঠেকিয়ে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে ছাত্রলীগের এই গ্রুপটির বিরুদ্ধে। আমির উদ্দিন ‘চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদ’-এর সাধারণ সম্পাদক। সংগঠনটি সিটি করপোরেশন এলাকায় হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি না করার দাবিতে আন্দোলন করছে।

প্রশাসন ভবনের সামনে ভাংচুর করা প্রাইভেট কার। ছবি: স্টার

চবি শাখা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি আলমগীর টিপু এই গ্রুপটির নেতৃত্বে রয়েছেন। চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আজম নাসির উদ্দিনের অনুগত হিসেবে তিনি পরিচিত।

কমিটি স্থগিত হলেও ছাত্রলীগের দাপ্তরিক প্যাডে ২৪ ঘণ্টার মধ্যে ওই শিক্ষককে অপসারণের দাবিতে গতকাল স্মারকলিপি দিয়েছিল তারা।

Comments