গাড়ির ভেতর বাঘ, সিংহের বাচ্চা!

যশোর সদর উপজেলায় একটি প্রাডো গাড়ির ভেতর থেকে আজ (১৩ নভেম্বর) সিংহ ও চিতাবাঘের চারটি শাবক উদ্ধার করেছে পুলিশ।
cubs of lion, leopards rescued
১৩ নভেম্বর, ২০১৭ যশোর সদর উপজেলা থেকে সিংহ ও চিতাবাঘের চারটি শাবক উদ্ধার করেছে পুলিশ। ছবি: স্টার

যশোর সদর উপজেলায় একটি প্রাডো গাড়ির ভেতর থেকে আজ (১৩ নভেম্বর) সিংহ ও চিতাবাঘের চারটি শাবক উদ্ধার করেছে পুলিশ।

চাঁচড়া পুলিশ ক্যাম্পের ইন-চার্জ সৈয়দ বায়েজিদ হোসেন বলেন, দুটি সিংহ এবং দুটি চিতাবাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। ঢাকার উত্তরা থেকে একটি প্রাডোতে (ঢাকা মেট্রো ঘ-১৩-২৭৯০) করে অবৈধভাবে এগুলো যশোরের বেনাপোলের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল।

পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে আমাদের বেনাপোল সংবাদদাতা জানান, গোপন সংবাদের ওপর ভিত্তি করে ক্যাম্প পুলিশ সকাল সোয়া ১০টার দিকে চাঁচড়া মোড়ে জিপটিকে থামায় এবং সিংহ ও চিতাবাঘের শাবকগুলোকে উদ্ধার করে।

এ ঘটনায় নরসিংদীর রানা মিয়া (২৭) এবং বগুড়ার মঞ্জুরুল আলমকে (৩০) আটক করেছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও তিনি জানান।

সন্ধ্যায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শাবকগুলোকে পুলিশ লাইন্সে রাখা হয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের খুলনা বিভাগীয় কর্মকর্তা মদিনুল আহসান সংবাদমাধ্যমকে জানান, প্রাণীগুলো আদালতে পাঠানো হচ্ছে। আদালত যদি এগুলো বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের অধীনে দেন তাহলে সেগুলোকে গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে পাঠানো হবে।

এদিকে, বাংলাদেশ রোড় ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)-এর যশোর কার্যালয় সূত্রে জানা গেছে, যে প্রাডো গাড়িতে করে শাবকগুলোকে পাচার করা হচ্ছিল সেই গাড়ির মালিক হলেন ঢাকার বনানী এলাকার মেসার্স স্টার গোল্ড ইন্টারন্যাশনালের মোহাম্মদ খাজা মঈনুদ্দিন। গাড়ির কাগজপত্রে যে দুটি মুঠোফোন নম্বর দেওয়া রয়েছে সেই নম্বর দুটিতে ফোন করা হলে তাদের কোন প্রাডো নেই বলে জানানো হয়।

Comments

The Daily Star  | English

Recovering MP Azim’s body almost impossible: DB chief

Killers disfigured the body so much that it would be tough to identify those as human flesh

50m ago