খেলা

পিনাকের ব্যাটে ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশ

ওপেনার পিনাক ঘোষের অনবদ্য ইনিংসে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারতে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে উঠল সাইফ হাসানের দল।
Pinak Gosh
ম্যাচ সেরা পিনাক ঘোষ। ছবি: সংগ্রহ

ওপেনার পিনাক ঘোষের অনবদ্য ইনিংসে  অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারতে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে উঠল সাইফ হাসানের দল।

মঙ্গলবার মালোয়েশিয়ায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩২ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ভারত। মাপা বোলিংয়ে ভারতীয়দের ৮ উইকেটে ১৮৭ রানে বেধে রাখে বাংলাদেশ। ভারতের পক্ষে অনুজ  ৩৪ ও সালমান ৩৯ রান করেন। বাংলাদেশের নাঈম ও আফিফ  নেন ২ দুটি করে উইকেট।

জবাবে দুই ওপেনার দারুণ শুরু এনে দেন বাংলাদেশকে। নাঈম ৩৮ রান করে আউট হলেও পিনাক ৮১ রান করে  অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ওয়ানডাউনে নামা অধিনায়ক সাইফ ১৬ রান করে আউট হলেও আগের ম্যাচের হিরো তৌহিদ খেলেন হার না মানা ৪৮ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৩২ ওভারে ১৮৭/৮ (রানা ১৫, কালরা ১, অনুজ ৩৪, পরাগ ১৯, হার্ভিক ২, অভিষেক ৯, সালমান ৩৯*, দারশান ১৩, শিবা ১৭, মানদিপ ৭*; হাসান ০/২৮, অনিক ০/৩৪, নাঈম ২/৩৮, রবিউল ৩/৪৩, আফিফ ২/৩৮)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ৩২ ওভারে ১৯০) ২৮ ওভারে ১৯১/২ (পিনাক ৮১*, নাইম ৩৮, সাইফ ১৬, তৌহিদ ৪৮*; আর্শদীপ ০/৪৬, দারশান ০/৩১, মানদীপ ২/৩৬, শিবা ০/৩০, পরাগ ০/১৬, অভিষেক ০/৩০)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী

Comments

The Daily Star  | English

Iran state TV says 'no sign' of life in president's helicopter

"Upon finding the helicopter, there was no sign of the helicopter passengers being alive as of yet," state TV reported.

34m ago