যৌন নিপীড়নের শিকার রোহিঙ্গা নারীদের পাশে অ্যাঞ্জেলিনা জোলি

মিয়ানমারে যৌন নির্যাতনের শিকার রোহিঙ্গা নারী-শিশুদের পক্ষে দাঁড়ালেন হলিউডের প্রখ্যাত অভিনেত্রী এবং জাতিসংঘের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।
angelina jolie
১৫ নভেম্বর ২০১৭, রোহিঙ্গা নারী-শিশুদের ওপর পরিচালিত যৌন নিপীড়নের তীব্র প্রতিবাদ জানান হলিউডের প্রখ্যাত অভিনেত্রী এবং জাতিসংঘের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। ছবি: রয়টার্স ফাইল ফটো

মিয়ানমারে যৌন নির্যাতনের শিকার রোহিঙ্গা নারী-শিশুদের পক্ষে দাঁড়ালেন হলিউডের প্রখ্যাত অভিনেত্রী এবং জাতিসংঘের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।

যৌন নির্যাতনবিরোধী সংস্থা ‘প্রিভেনটিভ সেক্সুয়াল ভায়োলেন্স ইনিশিয়েটিভ’-এর সহ-প্রতিষ্ঠাতা জোলি রোহিঙ্গা নারী-শিশুদের ওপর পরিচালিত যৌন নিপীড়নের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিনেত্রী জোলি “যৌন নির্যাতনের শিকার রোহিঙ্গাদের প্রতি তাঁর সহমর্মিতা প্রকাশ করেছেন।”

এতে আরও বলা হয়, বাস্তুহারা রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দেওয়ার জন্যে তিনি বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও, এই সংকট মোকাবেলায় কানাডা ও যুক্তরাজ্য সরকারের ভূমিকারও প্রশংসা করেন তিনি।

গতকাল (১৫ নভেম্বর) কানাডার ভ্যানকুভারে বাংলাদেশ প্রতিনিধি দলের সঙ্গে ‘সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবিউজ’ শীর্ষক বৈঠকে তিনি রোহিঙ্গা নারী ও শিশুদের দুর্দশা নিয়ে কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিকীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল এই বৈঠকে অংশ নেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Comments

The Daily Star  | English

Flood situation in Sylhet, Sunamganj worsens

Heavy rains forecast for the next 3 days in region

9h ago