কম্বোডিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রী

​কম্বোডিয়ার রাজধানী নমপেনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের আমন্ত্রণে তিন দিনের সফরে যাচ্ছেন তিনি।
সিঙ্গাপুরের বোটানিক্যাল গার্ডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে অর্কিড
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কম্বোডিয়ার রাজধানী নমপেনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের আমন্ত্রণে তিন দিনের সফরে যাচ্ছেন তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট আজ সকাল ৮টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে কম্বোডিয়ার রাজধানীর উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন। কম্বোডিয়ার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় নমপেন আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটির অবতরণ করার কথা রয়েছে।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একজন প্রতিনিধি ও থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনীম যিনি বর্তমানে কম্বোডিয়াতেও দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী গাড়িবহর সহকারে হোটেল সোফিটেলে যাবেন। কম্বোডিয়া সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। প্রধানমন্ত্রী আজ বিকালে নমপেনে স্বাধীনতা স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। দেশটির প্রয়াত রাজা নরডম শিহানুকের ভাস্কর্যেও ফুল দিবেন তিনি।

রাতে কম্বোডিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আয়োজিত নৈশভোজে যোগ দিবেন শেখ হাসিনা। দেশটিতে অবস্থানরত বাংলাদেশি কমিউনিটির লোকজনও প্রধানমন্ত্রীর সাথে নৈশভোজে উপস্থিত থাকবেন।

আগামীকাল সোমবার কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সানের সাথে বৈঠক করবেন শেখ হাসিনা। আনুষ্ঠানিক বৈঠকের আগে দুজন একান্তে আলাপচারিতা করবেন। বৈঠকের পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কম্বোডিয়া ও বাংলাদেশের মধ্যে নয়টি সমঝোতা স্মারক ও দুটি চুক্তি স্বাক্ষরিত হবে।

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

5h ago