অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা

জানুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল দিয়েছে বিসিবি।

জানুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল দিয়েছে বিসিবি।

বুধবার জুনিয়র পর্যায়ের নির্বাচক এহসানুল হক সিজান, সাজ্জাদ আহমেদ, হান্নান সরকার,  হাসিবুল হোসেন শান্ত ও কোচ ডেমিয়েন রাইট যুবাদের দল ঘোষণা করেন। গেল যুব এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ শাখাওয়াত হোসেন, তার জায়গায় নেওয়া হয়েছে টিপু সুলতানকে। চোটে পড়ে জায়গা হারিয়েছেন ইয়াসিন আরাফাত।

দল ঘোষণা করা হলেও অধিনায়ক ও সহ-অধিনায়কের নাম জানানো হয়নি। যুব এশিয়া কাপে  অধিনায়কত্ব করা সাইফ হাসান ও সহ-অধিনায়ক আফিফ হোসেনেরই দায়িত্বে থাকার সম্ভাবনা বেশি বলে জানিয়েছেন এহসানুল হক সিজান।

যুব বিশ্বকাপে এবার বাংলাদেশ পড়েছে সি গ্রুপে। জুনিয়র টাইগাররা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে- ইংল্যান্ড, কানাডা ও নামিবিয়াকে। ১৫ জানুয়ারি প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে নামবে সাইফরা।

কন্ডিশন বিরুদ্ধ হলেও আগেভাগে সেখানে গিয়ে দল খাপ খাইয়ে নেবে বলে আশাবাদি কোচ ডেমিয়েন রাইট। বিশ্বকাপ খেলতে ২৬ ডিসেম্বরে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবে যুবদল। ১৫ জানুয়ারি প্রথম ম্যাচের আগে কয়েকটি অনুশীলন ম্যাচ খেলার কথা রয়েছে ডেমিয়েন রাইট শিষ্যদের।  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: পিনাক ঘোষ, নাঈম শেখ, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, মোহাম্মদ রকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন (উইকেটকিপার), শাকিল হোসেন (উইকেটকিপার), রবিউল হক, নাঈম হাসান, কাজি অনিক ইসলাম, মোঃ রনি হোসেন, হাসান মাহমুদ, টিপু সুলতান।

স্ট্যান্ডবাই: মো সজীব হোসেন, রায়ান রাফসান রহমান, মোহাম্মদ শাখাওয়াত হোসেন, মোঃসাইদুল ইসলাম প্রামাণিক, ইয়াসিন আরাফাত, আব্দুল হালিম, মনিরুল ইসলাম। 

Comments