শীর্ষ খবর

বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির উদ্দেশ্যে বলেন যে, গতবার দলটি যে ভুল করেছে এবার হয়তো তা করবে না। এবার তারা নাকে খত দিয়ে নির্বাচনে আসবে।
PM Sheikh Hasina
৭ ডিসেম্বর ২০১৭, ঢাকায় গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: টেলিভিশন থেকে নেওয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির উদ্দেশ্যে বলেন যে, গতবার দলটি যে ভুল করেছে এবার হয়তো তা করবে না। এবার তারা নাকে খত দিয়ে নির্বাচনে আসবে।

কম্বোডিয়ায় সাম্প্রতিক সফর শেষে আজ (৭ ডিসেম্বর) বিকেলে গণভবনে এক সাংবাদিক সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

আগামী জাতীয় নির্বাচনে সব দলের অংশ গ্রহণ নিশ্চিত করার বিষয়ে প্রধানমন্ত্রী পদক্ষেপ নিবেন কী না এমন প্রশ্নের জবাবে কোনো দলের নাম উল্লেখ না করে শেখ হাসিনা বলেন, কোন দল নির্বাচন করবে, কোন দল করবে না সেটি তাদের সিদ্ধান্ত।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, “গতবার যে ভুল করেছে এবার হয়তো তা করবে না। এবার নাকে খত দিয়ে নির্বাচনে আসবে, সেটিই মনে হচ্ছে।”

একই সঙ্গে তিনি আশা করেন যে আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসুক। জাতীয় সংসদে কোন যুদ্ধাপরাধী, খুনি যেন ক্ষমতায় আসতে না পারে সে আশাও ব্যক্ত করেন তিনি।

দেশের উন্নয়নের বিষয়ে শেখ হাসিনা বলেন, মানুষ উন্নয়নের ছোঁয়া পেয়েছে তখন যখন আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। তিনি বলেন, “ক্ষমতা আমাদের কাছে জনতার সেবা করা। জনগণের জন্যে কাজ করা। জনগণকে কিছু দেওয়া ও দেশটাকে উন্নত করা। বাংলাদেশ আগে ছিলো ভিক্ষুক জাতি এখন হয়েছে উন্নয়নের রোল মডেল।”

“বাংলাদেশকে অন্তত এই জায়গায় এনে দিতে পেরেছি,” যোগ করেন শেখ হাসিনা।

গত ৩-৫ ডিসেম্বর কম্বোডীয় সরকার প্রধান হান সেনের আমন্ত্রণে সে দেশ সফর প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তাঁরা দেশ দুটির মধ্যে পারস্পরিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে এবং এশিয়ার দেশগুলো মধ্যে সহযোগিতা জোরদার করার বিষয়ে গুরুত্বারোপ করেছেন।

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ আন্তর্জাতিক সমর্থন পাচ্ছে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কম্বোডীয় সরকার দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর সংগঠন আসিয়ানে রোহিঙ্গা সংকটের বিষয়ে কথা বলবে।

এছাড়াও, ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে তৎকালীন প্রধান বিরোধীদল আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার জন্যে জাতির কাছে বিএনপি প্রধান ও তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

Comments

The Daily Star  | English

Over 1.04 crore animals sacrificed on this Eid-ul-Azha

A total of 1,04,08,918 animals were sacrificed across the country on the occasion of the Eid-ul-Azha this year

1h ago