হাথুরু এসেছেন কেবল আনুষ্ঠানিকতা সারতে

কেন দায়িত্ব ছাড়লেন তার ব্যাখ্যা দিতে নয়, হাথুরুসিংহে নাকি এসেছেন কেবলই আনুষ্ঠানিকতা সারতে।
Chandika Hathurosingh
ঢাকায় নামার পর হাথুরুসিংহে। ছবি: ফিরোজ আহমেদ

শুক্রবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাদের নতুন কোচ হিসেবে চণ্ডিকা হাথুরুসিংহের নাম ঘোষণা করেছে। তারপর দিনই লঙ্কার নতুন কোচ এলেন বাংলাদেশে। কিছুদিন আগেও তিনি ছিলেন বাংলাদেশ দলের দায়িত্ব। কেন দায়িত্ব ছাড়লেন তার ব্যাখ্যা দিতে নয়, হাথুরুসিংহে নাকি এসেছেন কেবলই আনুষ্ঠানিকতা সারতে।

শনিবার দুপুরে বাংলাদেশে আসেন হাথুরুসিংহে। তবে গণমাধ্যমের সামনে আসেননি। প্রথমে তিনি বিসিবি কর্তাদের সঙ্গে আনুষ্ঠানিকতা সেরে নেবেন। পরে সৌজন্য সাক্ষাত করবেন বোর্ড প্রধান নাজমুল হাসানের সঙ্গে।

শনিবার হোটেল রেডিসনে বিসিবি প্রধানই জানালেন ঢাকায় নামার পর সাবেক কোচের সঙ্গে এখনো দেখা হয়নি তার, ‘হাথুরুসিংহের সঙ্গে আমার এখনও কথা হয়নি। আমার জানা মতে সে এসেছে। আমাদের সিইও (নিজামউদ্দিন),সুজন (খালেদ মাহমুদ) ও পরিচালক আছে ওদের সঙ্গে বসবে। যে আনুষ্ঠানিকতা আছে সেগুলো করবে। আমার সাথে দেখা হয়নি। সব আনুষ্ঠানিকতা শেষ হলে হয়ত আমার সাথে একবার দেখা হবে।’

হাথুরুসিংহের সঙ্গে বিসিবির সব সম্পর্ক চুকেবুকে গেছে আগেই। বাকি কেবল আনুষ্ঠানিকতা। এর বাইরে আর কোন আলাপের কিছু দেখছেন না বিসিবি প্রধান, ‘ওরা (সিইও, ম্যানেজার)  কথা বলবে। ওদের সাথে কথা বলার পর যদি আমার সাথে দেখা হয় তাহলে কথা হবে। আগ্রহর কোনো ইস্যু নেই। তিনি আমাদের  এখানে কোচ হিসেবে ছিলেন। তিনি বাংলাদেশের সফল একজন কোচ। বাংলাদেশ আজকের এ পর্যায়ে এসে সেখানে তারও অবদান রয়েছে। এটা অস্বীকার করার কোনো কারণ নেই। ’

হাথুরুসিংহে চাইলে তাকেই কোচ হিসেবে রেখে দিতেন নাজমুল। এখন স্বেচ্ছায় চলে যাওয়া কেবল রক্ষা করবেন সৌজন্যতা,  ‘যদি স্বেচ্ছায় না যেত আমরা তাকে অবশ্যই রেখে দিতাম। আমি আগেই বলেছিলাম কেউ যদি থাকতে না চায় তাহলে তাকে জোর করে রাখার প্রয়োজন আছে। আমি এখন পর্যন্ত একবারও বলিনি যে তুমি যেও না। সে যখন মনস্থির করেছে এবং শ্রীলঙ্কা তাকে কোচ নিয়োগ করেছে তাহলে তো এ ব্যাপারে কথা বলার কোনো প্রয়োজন নেই। এখন যেটা হবে সেটা সৌজন্য সাক্ষাৎ।

Comments

The Daily Star  | English
NBR suspends Abdul Monem Group's import and export

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

3h ago