খেলা

ভারতের সঙ্গে অভিষেক টেস্ট খেলবে আফগানিস্তান

টেস্ট পরিবারের নতুন সদস্য আফগানিস্তান ভারতের সঙ্গে তাদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নামবে।
ছবি: এএফপি ফাইল

টেস্ট পরিবারের নতুন সদস্য আফগানিস্তান ভারতের সঙ্গে তাদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নামবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল জহুরি এই খবর নিশ্চিত করেছেন।

প্রতিপক্ষ ঠিক হলেও। আফগানিস্তানের টেস্ট অভিষেকের দিন, তারিখ ও ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি। তবে আগামী বছরেই ঐতিহাসিক টেস্ট ম্যাচটি মাঠে গড়ানোর ব্যাপারে দুই বোর্ড একমত হয়েছে। 

চলতি বছরের জুনে একসঙ্গে টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড ও আফগানিস্তান। ২০১৮ সালের মে মাসে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে আয়ারল্যান্ড।

জানুয়ারিতে জিম্বাবুয়ের সঙ্গে দুবাইতে নিজেদের প্রথম টেস্ট খেলার সম্ভাবনা তৈরি হয়েছিল আফগানিস্তানের। কিন্তু জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে আফগানিস্তান বিশ্বকাপ বাছাইপর্বের জন্য তরতাজা রাখতে ক্রিকেটারদের ওইসময় বাড়তি চাপ দিতে চায় না। 

গেল অক্টোবরে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আতিফ মাশাল ও সিইও শফিকুল্লাহ স্টেনেকজাই মুম্বাইতে গিয়ে জহুরির কাছে ভারতের সঙ্গে টেস্ট খেলার অনুরোধ করেন। জহুরি জানিয়েছেন, ‘আফগানিস্তানের প্রস্তাব গত সোমবার দিল্লিতে বিসিসিআই বৈঠকে তোলা হয়। বিসিসিআই এই প্রস্তাবে রাজি হয়েছে।’

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো 

 

Comments